সব খবর সবার আগে।

আবেদনের পরেও প্রাপ্য ভেন্টিলেটর না দিয়ে পাঠানো হয়েছে বাংলায়, মোদীর বিরুদ্ধে বিস্ফোরক তেলেঙ্গানা স্বাস্থ্যমন্ত্রীর

এবার কেন্দ্রের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনল তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের সরকার। তাদের দাবি, কেন্দ্রের কাছ থেকে তারা হাজারটি ভেন্টিলেটর চেয়েছিল কিন্তু পেয়েছে মাত্র ৫০টি। এই অভিযোগ করেছেন তেলেঙ্গানার স্বাস্থ্যমন্ত্রী ইতালা রাজেন্দ্র। তাঁর দাবি, তেলেঙ্গানার কোটার ভেন্টিলেটর পশ্চিমবঙ্গে পাঠিয়েছে কেন্দ্র। আর পুরোটাই প্রধানমন্ত্রীর অঙ্গুলিহেলনে হয়েছে। তার এরকম বিস্ফোরক অভিযোগে নড়েচড়ে উঠেছে রাজনৈতিক মহল।

রবিবার তেলেঙ্গানার স্বাস্থ্যমন্ত্রী বলেন যে, “কতবার নরেন্দ্র মোদী সরকার আইসিএমআর-এর নির্দেশিকা পরিবর্তন করবে তা নিয়ে তারা ভাবনা চিন্তা করুক। আমরা ১,০০০ ভেন্টিলেটর চেয়েছিলাম। কিন্তু আপনারা মাত্র ৫০ টি দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের মেশিনগুলি আইসিএমআর কলকাতায় পাঠিয়ে দিয়েছে। আমরা বরাত দিলাম। কিন্তু আপনারা সেখানে পাঠিয়ে দিলেন।”

বিজেপির বিরুদ্ধে তোপ দেগে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন রাজনীতির স্বার্থে বিজেপি নেতারা কেন্দ্রের কাছে রাজ্যের নামে অভিযোগ করছে অথচ যেই সাহায্য করার কথা আসছে সেই বেলায় হাত তুলে নিচ্ছেন। তাঁর কথায়, “আপনারা আমাদের উপযুক্ত পরিকাঠামো এবং আর্থিক অনুদান দিচ্ছেন না। কিন্তু আমাদের রাজ্য সরকার বন্দোবস্ত করে নিয়েছে। বিজেপি নেতারা দায়িত্বজ্ঞানহীনভাবে রাজ্যের নামে কেন্দ্রের কাছে অভিযোগ করছেন। যে বিজেপি নেতারা দায়িত্বজ্ঞানহীনভাবে মন্তব্য এবং অভিযোগ করছেন তাঁরা এটা বন্ধ করুন।”

বিজেপির সর্বভারতীয় সভাপতির বিরুদ্ধেও অভিযোগ করেছেন রাজেন্দ্র। তিনি বলেন, “বললেন, তেলেঙ্গানা করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে, রাজ্য পর্যাপ্ত পরীক্ষা করছে না এবং তা যদি করা হত, তাহলে দেশের থেকে বেশি রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেশি হত বলেছিলেন। আমি এই অভিযোগের তীব্র প্রতিবাদ জানাচ্ছি বিজেপি সরকার কেন্দ্রে রয়েছে ছয় বছর কিন্তু প্রকৃতপক্ষে দেশের উন্নয়ন এতে কতটা হয়েছে তা একবার খতিয়ে দেখা দরকার।”

You might also like
Leave a Comment