সব খবর সবার আগে।

প্রতিশ্রুতির এক সপ্তাহের মধ্যেই তেলেঙ্গানা সরকারের তরফে সরকারি চাকরির নিয়োগপত্র পেলেন শহীদ কর্নেল সন্তোষের স্ত্রী

নিজের প্রতিশ্রুতি রাখল তেলেঙ্গানা সরকার। সরকারি চাকরি পেলেন গালওয়ানে সংঘর্ষে শহীদ কর্নেল বি সন্তোষবাবুর স্ত্রী সন্তোষী দেবী। সোমবার তাঁর হাতে রাজ্য সরকারের গ্রুপ ওয়ান অফিসারের নিয়োগপত্র তুলে দিলেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।

গত ১৫ ই জুন লাদাখে গালওয়ান উপত্যকায় চীনা সেনার সঙ্গে সংঘর্ষে শহীদ হন ১৬ বিহার রেজিমেন্টের কমান্ডিং অফিসার কর্নেল সন্তোষ। তার সঙ্গে শহীদ হন আরো ১৯ জন জওয়ান। সেই মর্মান্তিক ঘটনার পর শহীদ সেনারা যে রাজ্যের বাসিন্দা সেই সংশ্লিষ্ট রাজ্য থেকে শহীদ পরিবারের যেকোনো একজনকে সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। সেই ঘোষণার এক সপ্তাহের মধ্যেই কর্নেলের স্ত্রীকে সরকারি চাকরি দিয়ে নিজের কথা রাখল তেলেঙ্গানা সরকার।

সরকারি চাকরির পাশাপাশি সন্তোষের পরিবারকে তেলেঙ্গানা সরকার আর্থিক সাহায্য এবং একটি রেসিডেন্সিয়াল প্লট তুলে দেওয়ারও ঘোষণা করেছিল। সেই প্রতিশ্রুতি মত সোমবার দুপুর নাগাদ সন্তোষের সুরিয়াপেটের বাড়িতে যান কে চন্দ্রশেখর রাও। শহীদ কর্নেল-এর ছবিতে তিনি পুষ্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা জানান এবং পরিবারের বাকি মানুষদের সঙ্গে আলাপচারিতা সারেন। পরে পাঁচ কোটি টাকা চেকের পাশাপাশি কর্নেলের স্ত্রীর হাতে রেসিডেন্সিয়াল প্লটের নথি এবং গ্রুপ ওয়ান অফিসারের পদের নিয়োগপত্র তুলে দেন তিনি।

You might also like
Leave a Comment