সব খবর সবার আগে।

কাটল না ২৪ঘন্টাও। মন্দির ভেঙে মসজিদ বানানোর হুমকি ইন্ডিয়া ইমাম অ্যাসোসিয়েশন-এর

মাত্র কালকেই প্রধানমন্ত্রীর হাতে অযোধ‍্যার রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন হয়েছে। আর সেই ঘটনার ২৪ ঘণ্টাও কাটল না। তারই মধ্যে মন্দির ভেঙে মসজিদ গড়ার হুমকি অল ইন্ডিয়া ইমাম অ্যাসোসিয়েশন-এর পক্ষ থেকে। বুধবার রামলালার পুজোর দিন অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড-এর তরফেও ক্ষোভের সুরে জানানো হয়েছিল, মসজিদ ছিল, আছে, থাকবে। শুধুমাত্র রামের মূর্তি বসিয়ে দিলেই মসজিদ মন্দির হয়ে যায়না।

সেই সুরেই সুর মিলিয়ে এবার এবার অল ইন্ডিয়া ইমাম অ্যাসোসিয়েশন-এর প্রধান সাজিদ রশিদি প্রকাশ্যে হুমকি দিলেন, রাম মন্দির ভেঙে ভবিষ্যতে মসজিদ তৈরি করা হবে অযোধ্যায়। তিনি আরও বলেন, বিতর্কিত সেই জমিতে কোনওদিন মন্দির ছিল না। তাই মন্দির ভেঙে বাবরি মসজিদ গড়ার কোনও প্রশ্নই ছিল না। ওই জমিতে মসজিদ ছিল। আর মসজিদ ভেঙেই মন্দির হয়েছে। ঠিক কি বলেছেন তিনি?

রশিদির কথায়, ”ইসলাম বলছে, মসজিদ সব সময় মসজিদই থাকে। অন্য কিছু তৈরির জন্য মসজিদ ভাঙা যায় না। আমরা মনে করি, ওই জায়গায় বাবরি মসজিদ ছিল, আর মসজিদই থাকবে। মন্দির ভেঙে কখনও ওখানে মসজিদ তৈরি হয়নি। কিন্তু এবার সেরকম কিছু হতেই পারে। মন্দির ভেঙে ওই জমিতে আবার মসজিদ নির্মাণ করা হতে পারে।” রশিদির এমন হুমকির পর স্বাভাবিকভাবেই বিতর্কের সৃষ্টি হয়েছে। রাম মন্দির নির্মাণের জন্য ভূমি পুজোর পর থেকে একের পর এক মুসলিম সংগঠনের হুমকি নতুন করে বিতর্কের সৃষ্টি করছে।

রশিদি এদিন প্রধানমন্ত্রীকেও নিজের বাক‍্য বাণে বিদ্ধ করেন। তাঁর কথায়, রাম মন্দিরের ভূমি পুজোয় অংশ নিয়ে প্রধানমন্ত্রী সংবিধানের অবমাননা করেছেন।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...