সব খবর সবার আগে।

কাশ্মীরে অস্থিরতা তৈরির চেষ্টা! সাম্বা’র চকফকিরা সীমান্তে বিএসএফের গুলিতে নিকেশ পাক অনুপ্রবেশকারী

ফের বিএসএফ-এর গুলিতে নিহত পাক অনুপ্রবেশকারী। এখন‌ও সঠিক ভাবে জানা না গেলেও মনে করা হচ্ছে নিহত ব্যক্তি একজন পাকিস্তানি অনুপ্রবেশকারীই ছিলেন। গতকাল অর্থাৎ সোমবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ ঘটনাটি ঘটে সাম্বার চকফকিরা সীমান্ত ফাঁড়িতে। ওই আন্তর্জাতিক সীমান্তে এক ব্যক্তির গতবিধি সন্দেহজনক মনে হয়। পাকিস্তান থেকেই ওই ব্যক্তি ভারতে ঢোকার চেষ্টা করছিল বলে জানা গেছে। বিএসএফ-এর পক্ষ থেকে সতর্কবাণী জানানোর পরেও ওই ব্যক্তির মধ্যে কোনও হেলদোল ছিল না। আর তার পরেই গুলি চালানো হয় বলে খবর।

বিএসএফের অফিশিয়াল রিলিজে জানানো হয়েছে, গতকাল অর্থাৎ ২৩শে নভেম্বর সন্ধে সাড়ে ৬টা নাগাদ সীমান্তরক্ষী বাহিনী লক্ষ্য করে এক পাকিস্তানি নাগরিক বিপি নম্বর ৬৬ ক্রসিংয়ের কাছে সন্দেহজনক ঘোরাফেরা করছেন। আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে বিএসএফের দেওয়া কাঁটাতার ভেদ করে ঢোকার চেষ্টা করেন ওই ব্যক্তি। বিএসএফ বারবার সতর্ক করার পরেও তা উপেক্ষা করে ওই ব্যক্তি কাঁটাতারের বেড়া বরাবর হাঁটতে থাকেন। সতর্ক করেও ওই পাকিস্তানি নাগরিককে বিরত করা যায়নি। উল্টে কাঁটাতার টপকিয়ে ভারতীয় অংশে ঢুকে পড়ার চেষ্টা করেন ওই ব্যক্তি। তখনই বিএসএফ গুলি চালালে, ওই পাকিস্তানি নিহত হন।

প্রসঙ্গত উল্লেখ যোগ্য, কাশ্মীরে সামনেই ভোট। গোয়েন্দা সূত্রে জানানো হয়েছে, পাক রেঞ্জার্সদের ঘাঁটি শিকড়গড় থেকে জঙ্গিদের ৬টি দলকে ভারতে পাঠানোর জন্য পরিকল্পনা চূড়ান্ত। প্রতিটি দলে রয়েছে ৩ থেকে ৪ জন করে জঙ্গি। গতকালের নিহত ব্যক্তি এইরকমই একজন পাকিস্তাানি অনুপ্রবেশকারী বলে মনে করছে বিএসএফ। কাশ্মীরে অস্থিরতা তৈরির চেষ্টাতেই সীমান্ত টপকায় সে।

তাৎপর্যপূর্ণ ভাবে, গত সপ্তাহেই জম্মুর নগরোটার কাছে চার অনুপ্রবেশকারী জঙ্গিকে খতম করে বড় নাশকতার ছক ভেস্তে দিয়েছে ভারতীয় সুরক্ষা বাহিনী। রবিবার, খোঁজ মেলে ১৫০ মিটার দীর্ঘ একটি সুড়ঙ্গের। বিএসএফের ধারণা, নগরোটায় নিহত জঙ্গিরা ওই সুড়ঙ্গ দিয়েই জম্মুতে অনুপ্রবেশ করেছিল।

সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনার মধ্যেই সোমবার সন্ধ্যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে নিকেশ হল এই পাকিস্তানি অনুপ্রবেশকারী।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...