দেশ

বিস্ফোরক অভিযোগ কেরল সরকারের বিরুদ্ধে! ‘সোনা পাচারে জড়িত মুখ্যমন্ত্রীর অফিসও’: নাড্ডা

সম্প্রতি দু’দিন আগেই সোনা পাচারের সঙ্গে নাম জড়িয়েছে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের ব্যক্তিগত সচিবের। তারপর থেকেই দেশের একমাত্র বাম সরকারের সমালোচনায় মুখর হয়ে উঠেছেন দেশের অনেকে। এরপর থেকেই শুরু হয়েছে নানা বিতর্কও। রবিবার দিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি অনুষ্ঠান করার সময় তা আরও উসকে দিলেন বিজেপির সর্বভারতীয় সভপতি জে পি নাড্ডা।

আজ অর্থাৎ রবিবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেরলের কাসারগোডে বিজেপির জেলা কমিটির নতুন অফিস ‘ড. শ্যামাপ্রসাদ মুখার্জি মন্দিরম’-এর ভার্চুয়ালি উদ্বোধন করেন নাড্ডা। সেই উপলক্ষ্যে বক্তব্য রাখার সময় তাঁর দল বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কেরলের প্রতি একটা আলাদা অনুভূতি আছে বলে উল্লেখ করেন তিনি। আর সেই জন্যই আবুধাবির মানুষদের সঙ্গে ভিডিও কনফারেন্সের আগে নরেন্দ্র মোদী কেরলের সোনা পাচারের ঘটনা নিয়ে পিনারাই বিজয়নের সরকারের সঙ্গে আলোচনা করেছেন বলেও জানান। কিন্তু, রাজ্যের করোনা সংক্রান্ত হিসেবের মতো সোনা পাচারের বিষয়েও কেরল সরকারের আচরণ সন্দেহজনক বলে অভিযোগ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।

এই বিষয়ে কেরলের বাম সরকারকে তীব্র কটাক্ষ করে জেপি নাড্ডা বলেন, “সব জায়গায় সোনার রং হলুদ হলেও কেরলে লাল। মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিবের সঙ্গে ওই আয়কর অফিসারের সম্পর্ক কী তা সবাই জানতে চায়? এই বিষয়ে মুখ্যমন্ত্রীর অফিসে কী রকম উত্তেজনা ছড়িয়েছে তাও আমরা দেখতে পাচ্ছি। প্রধানমন্ত্রী যখন এই বিষয়ে খোঁজখবর নিচ্ছেন তখন মুখ্যমন্ত্রীর তরফে চিঠি দিয়ে জানানো হচ্ছে, তদন্ত চলছে। কোনও সত্যই লুকিয়ে থাকবে না। কিন্তু আমরা বলছি, এই ঘটনার সঙ্গে কেরলের মুখ্যমন্ত্রীর অফিসও জড়িত রয়েছে।”

Related Articles

Back to top button