সব খবর সবার আগে।

বাংলা ছাড়াও অন্যান্য রাজ্যে পদ্ম ফোটানোর অঙ্গীকার বিজেপি, জয়ের লক্ষ্যপথ স্থির করতে দিল্লিতে বৈঠকে মোদী, শাহ, নাড্ডা

সামনেই বাংলায় বিধানসভা নির্বাচন। আগামী সপ্তাহের মধ্যেই ভোটের নির্ঘণ্ট প্রকাশ হয়ে যাবে। এবারের নির্বাচনে বাংলাকে পাখির চোখ করেছে বিজেপি। বাংলা জয়ের জন্য কোমর বেঁধে লড়াইয়ের ময়দানে নেমেছে বিজেপি। তবে শুধু বাংলাই নয়, অন্যান্য রাজ্জগুলিতেও গেরুয়া শিবির প্রতিষ্ঠার অঙ্গীকার নিয়েছে বিজেপি।

বাংলা-সহ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন আসন্ন। এই কারণে এই নিয়ে আলোচনার জন্য আজ, রবিবার দিনভর নয়াদিল্লিতে বৈঠক রয়েছে বিজেপির। এই বৈঠকে উপস্থিত থাকছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। বাংলার নির্বাচনকে বেশি গুরুত্ব দেওয়া হলেও অন্যান্য রাজ্যেও নিজের ঘাঁটি গড়তে প্রচেষ্টা চালাচ্ছে গেরুয়া শিবির।

আরও পড়ুন- বিজেপি ক্ষমতায় এলে কে হবেন রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী? জানিয়ে দিলেন অমিত শাহ

বাংলা ছাড়াও এবারের বিধানসভা নির্বাচনের জন্য বিজেপির বিশেষ নজর রয়েছে কেরলের দিকেও। বিরোধী পক্ষকে গদিচ্যুত করতে কেরলেও জোরদার প্রচারে নেমেছে বিজেপি। অন্যদিকে তামিলনাড়ুতেও AIADMK-এর সঙ্গে বোঝাপড়া সেরে নিতে উদ্যোগী বিজেপি। আবার অসমে ফের একবার শাসক হিসেবে ফেরার আশা রাখছে বিজেপি।

রবিবারের বৈঠকের আগে শনিবারেও এলতি আলোচনা সভা বসে। জয়ের লক্ষ্যপথ কীভাবে তৈরি হবে, এই নিয়ে বিজেপির রাজ্য সভাপতিদের সঙ্গে বৈঠক করে জে পি নাড্ডা। নানান রাজ্যে বিজেপির রাজনৈতিক অবস্থান কীরকম বা বিজেপির জনপ্রিয়তার হার কেমন, তা জানতে এই বৈঠক। নির্বাচনের জন্য রাজ্জগুলি কীভাবে তৈরি হচ্ছে, তা কেন্দ্রীয় নেতৃত্বকে অবগত করেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন- পশ্চিমবঙ্গের নতুন সমীকরণ! তৃণমূলের উপমুখ্যমন্ত্রী আব্বাস সিদ্দিকি, টুইটারে বিস্ফোরক বার্তা কৈলাস বিজয়বর্গীয়র

এদিকে, কৃষি বিল নিয়ে পঞ্জাব, হরিয়ানার কৃষকেরা এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছে। এর মাঝেই বিজেপির এই ধরণের একটি বৈঠক বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। কৃষি আন্দোলনের নেতারা তাদের এই বিক্ষোভ চারিদিকে ছড়িয়ে দিতে চাইছে। মোদী সরকারের বিরুদ্ধে তাদের এই বিক্ষোভকে নানা প্রান্তে ছড়াতে উদ্যোগী তারা। আর এই মধ্যে দিয়েই সুযোগ খুঁজছেন নানান বিরোধী দলগুলি। এই ঘটনাকে কেন্দ্র করে মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়াচ্ছেন তাঁরাও।

You might also like
Comments
Loading...