India

দেশের জনসংখ্যা কমাতে নিয়ন্ত্রণ আইনের পথে কেন্দ্র? সুপ্রিম কোর্টে আবেদন দাখিল বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায়ের।

বিজ্ঞাপন

জনসংখ্যা নিয়ন্ত্রণ আইনের দাবি তুলে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি লিখলেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায়। এক‌ই সঙ্গে সুপ্রিম কোর্টে আবেদন দাখিল‌ও করেন এই বিজেপি নেতা। আগামী ১৪ ই আগস্ট যার শুনানি হবে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে লেখা চিঠিতে তিনি লেখেন, উক্ত সময়ে জনসংখ্যা বিস্ফোরণ ভারতের জন্য বোমা বিস্ফোরণের থেকেও বেশি কিছু। জনসংখ্যা বৃদ্ধি যে ভাবেই হোক রুখতেই হবে। উনি সিভিল কোড লাগু করার দাবি করেন।

বিজ্ঞাপন

ওই বিজেপি নেতা চিঠিতে লেখেন, ‘ আদরণীয় জগত প্রকাশ নাড্ডা জি, আমি দেশের ৫০% সমস্যার মূল কারণ জনসংখ্যা বিস্ফোরণের দিকে আপনার দৃষ্টি আকৃষ্ট করতে চাইছি। মাননীয় প্রধানমন্ত্রীজি জনসংখ্যা বিস্ফোরণ নিয়ে এর আগেই চিন্তা জাহির করেছেন। জনসংখ্যা নিয়ন্ত্রণ আইনের দাবি করা আমার আবেদন নিয়ে সুপ্রিম কোর্টে এ বছরের ১০ই জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রালয় আর আইন মন্ত্রালয়কে নোটিশ জারি করেছিল। আর এই মামলার আগামী শুনানি ১৪ই আগস্ট।”

বিজ্ঞাপন

উনি লেখেন, সিভিল কোড অথবা জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন লাগু করা ছাড়া স্বচ্ছ ভারত, সুস্থ ভারত, স্বাক্ষর ভারত, সম্পন্ন ভারত, সমৃদ্ধ ভারত, সবল ভারত, শক্তিশালী ভারত, সুরক্ষিত ভারত, স্বাবলম্বী ভারত, সংবেদশীল ভারত তথা দুর্নীতি এবং অপরাধ মুক্ত ভারত বানানো মুশকিলই না, একদম অসম্ভব। রামরাজ্য আবারও প্রতিষ্ঠা করা আর ভারতকে বিশ্বগুরু বানানো জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন লাগু না করলে হবে না।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading