দেশ

লাগামছাড়া পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে মোদীকে তোপ, সাইকেলে চড়েই সংসদে পৌঁছলেন তৃণমূল সাংসদরা

আজ থেকেই শুরু হচ্ছে বাদল অধিবেশন। এই অধিবেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করার জন্য ও নেক আগে থেকেই অস্ত্রে শান দিয়ে রেখেছেন বিরোধীরা। এই বিষয়ে পিছিয়ে নেই তৃনমূলও। এদিন অধিবেশন শুরুর আগেই নিজেদের অস্ত্রের একপ্রস্থ প্রদর্শন দেখালেন তৃণমূল সাংসদরা।

এদিন পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদ জানাতে সাইকেলে চড়ে সংসদভবনে পৌঁছলেন তৃণমূল সাংসদরা। এদিন সাইকেলে চড়ে সংসদে পৌঁছন ডেরেক ও’ব্রায়েন, অর্পিতা ঘোষ, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, শান্তনু সেন, নাদিমুল হক, আবীররঞ্জন বিশ্বাসরা। জানা গিয়েছে, তৃণমূলের কমপক্ষে ৮ জন সাংসদ সাইকেল চালিয়ে আজ সংসদে গেলেন।

আরও পড়ুন- প্রকাশ্য জনবহুল রাস্তায় দুই তরুণীর শ্লীলতাহানি, অভিযুক্তকে বেধড়ক মার ক্ষিপ্ত জনতার, গ্রেফতার

প্রসঙ্গত, বিগত বেশ কয়েক মাস ধরে লাগামহীনভাবে বেড়ে চলেছে পেট্রোপণ্যের দাম। কলকাতায় পেট্রোলের দাম ছাড়িয়েছে ১০০। ডিজেলের দামও ৯৫-এর আশেপাশে। এই পরিস্থিতিতে ইতিমধ্যেই রাজ্যে রাজপথে নেমে ইতমধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ দেখিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

এবার সরাসরি দিল্লিতেই এই একইভাবে কেন্দ্রের বিরোধিতায় সরব হলেন তৃণমূল সাংসদরা। বেলাগাম পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করতে দিল্লিতে দলের কার্যালয় থেকে সংসদ পর্যন্ত সাইকেল চালিয়ে গেলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়, শান্তনু সেনরা। এদিন তাদের পরনে ছিল সাদা জামা। এই জামায় লেখা ছিল পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি প্রতিবাদে নানান বার্তা।

এর আগে বিধানসভা অধিবেশন চলার সময় রাজ্যের শ্রমমন্ত্রী বেচারাম মান্না পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে সিঙ্গুর থেকে বিধানসভা পর্যন্ত রাস্তা সাইকেল চালিয়ে আসেন।

শুধু তাই-ই নয়, গত সপ্তাহেও পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নেমে প্রতিবাদ জানান তৃণমূলের নানান শাখা সংগঠন। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে বিধায়ক মদন মিত্র ও আরও নানান ছোটো-বড় নেতারা এই কর্মসূচীতে যোগ দেন।

আরও পড়ুন- ‘তোমার সঙ্গে সঙ্গম করতে চাই’ তরুণীকে কুপ্রস্তাব তৃণমূল নেতার, অভিযোগ দায়ের পুলিশে

তবে পেট্রোপণ্যের এই মূল্যবৃদ্ধির কারণে শুধু তো বাংলা নয়, গোটা দেশের মানুষ ভুগছে। এই কারণেই দেশব্যাপী প্রতিবাদ গড়ে তুলতে এদিন সংসদে পৌঁছনোর সময়ই এমন পন্থা বেছে নেন তৃণমূল সাংসদরা।

Related Articles

Back to top button