সব খবর সবার আগে।

প্রধানমন্ত্রীর ৭০ তম জন্মদিন বলে কথা! সুরাটে ৭০ হাজার চারা রোপনের পরিকল্পনা

আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ৭০ তম (70th birthday)। জন্মদিন। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ঢালাও কর্মসূচি গ্রহণ করেছে বিজেপি (BJP) নেতৃত্ব। কিন্তু যেহেতু নরেন্দ্র মোদীর ৭০তম জন্মদিন তাই সমস্ত কিছুই হবে ‘৭০’ এই সংখ্যা মাথায় রেখে।

বিভিন্ন কর্মসূচির মধ্যেই অভিনব উদ্যোগ নিলেন তামিলনাডুর কোয়েম্বাটুরের (Coimbatore) বিজেপি কর্মীরা। বুধবার সেখানকার শিবান কামাতচি আম্মান মন্দিরে প্রধানমন্ত্রীর নামে পুজো করে শিবের উদ্দেশ্যে নিবেদন করা হল ৭০ কেজির লাড্ডু (70 kg laddu)! পরে সেই লাড্ডু মন্দির চত্বরে উপস্থিত মানুষদের মধ্যে ভাগ করে দেওয়া হয়।

অন্যদিকে আবার প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭০,০০০ চারা রোপনের (plantation) পরিকল্পনা নেওয়া হয়েছে সুরাটে। শহরের উপ নগরপাল নীরব শাহ (Nirav shah) জানিয়েছেন, ‘‘প্রধানমন্ত্রী সব সময় তাঁর সমর্থকদের কাছে আরজি জানিয়ে এসেছেন যে তাঁর জন্মদিন পালনের সময় এমন কিছু করতে যাতে সাধারণ মানুষ উপকৃত হন। তাই এবার এমন পরিকল্পনা নেওয়া হয়েছে। এর ফলে বাতাসে অক্সিজেনের পরিমাণ বাড়বে, যা আগামী প্রজন্মের জন্য ফলপ্রসূ হবে।’’

একইসঙ্গে নীরব শাহ জানিয়েছেন চেষ্টা করা হচ্ছে ১৬ সেপ্টেম্বরের মধ্যেই চারা রোপনের প্রক্রিয়া শেষ করার। ১৭ সেপ্টেম্বর আরও কিছু চারা রোপন করা হবে বলে জানান তিনি। গত এক সপ্তাহ ধরেই নরেন্দ্র মোদির জন্মদিন উদযাপন শুরু করেছে গেরুয়া শিবির। আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠানের। দরিদ্র মানুষদের মধ্যে রেশন বিতড়ন, রক্তদান শিবির ও চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Leave a Comment