দেশ

কর্পোরেট বিলাসিতা পছন্দ নয়, সেনাবাহিনীতে যোগ দিলেন ইউপিএসসিতে চতুর্থ স্থান অধিকারী ছাত্র

আমাদের মধ্যে অনেকেই স্বপ্ন দেখি বড় হয়ে কর্পোরেট হাউসে জব করতে ঢুকবো। কর্পোরেট বিলাসিতা, দামি বাড়ি, গাড়ি, এসি অফিস ঘরের স্বপ্ন আমরা কমবেশি সকলেই দেখি। যাতে জীবনে স্থায়ী উপার্জন নিয়ে কোনো সমস্যা না হয়, বাবা-মাও যাতে নিশ্চিন্ত থাকে। কিন্তু আমাদের মধ্যে কিছু মানুষ আছে যারা এই ইঁদুর দৌড়ে নাম লেখাতে চান না। তাদের মধ্যেই একজন হলেন শুভম সিনহা যিনি লাভলী প্রফেশনাল ইউনিভার্সিটিতে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে বিটেক সম্পূর্ণ করেছেন। ভারতীয় সেনা পরিচালিত ইউপিএসসি সিডিএস ২ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশনস ইঞ্জিনিয়ারিং এসএসসি টেকনিক্যাল পরীক্ষায় গোটা দেশে চতুর্থ হয়েছেন তিনি।

এছাড়াও ইন্ডিয়ান নেভাল একাডেমি পরীক্ষায় গোটা দেশে তার স্থান ১৯ তম এবং ইন্ডিয়ান মিলিটারি একাডেমি পরীক্ষায় গোটা দেশে তিনি ৪৮ তম স্থানে রয়েছেন।

পার্নার ছেলে শুভম জানিয়েছেন ভারতীয় সেনায় যোগ দেওয়া তার গোটা জীবনের স্বপ্ন ছিল আর তা সফল করতে তিনি ঈশ্বরের সাহায্য পেয়েছেন।

ছোটবেলা থেকে এনসিসি করছেন শুভম, এবার পরীক্ষার ফলের ভিত্তিতে তিনি ভারতীয় সেনায় লেফটেন্যান্ট পদে যোগ দিতে চান। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এর টেকনিক্যাল রুপে কাজ করতে চাইলেও শুভম এর মূল লক্ষ্য স্পেশাল ফোর্স এর অন্তর্ভুক্ত হওয়া। অর্থাৎ আমাদের যুব প্রজন্মরা সবাই কর্পোরেট বিলাসিতায় গা ভাসিয়ে দিতে অভ্যস্ত নন, শুভম এর মত এখনও কিছু মানুষ রয়েছেন যারা দেশের কাজে নিজেকে নিয়োজিত করতে চান স্বেচ্ছায় মোটা মাইনের চাকরি ছেড়ে।

Related Articles

Back to top button