সব খবর সবার আগে।

ফের মুখ্যমন্ত্রীর পদে বসবেন যোগী আদিত্যনাথই, উত্তরপ্রদেশে স্বমহিমায় ক্ষমতা কায়েম রাখবে বিজেপিই, বলছে সমীক্ষা

আগামী মাসেই উত্তরপ্রদেশ-সহ মোট পাঁচ রাজ্যে রয়েছে বিধানসভা নির্বাচন। করোনা পরিস্থিতিতেই ভোট হেব এই পাঁচ রাজ্যে, দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। জানা গিয়েছে, উত্তরপ্রদেশের মোট ৭ দফায় হবে ভোট।

করোনা আবহের জেরে উত্তরপ্রদেশে সভা-মিছিলে রাশ টেনেছে যোগী সরকার। ভার্চুয়াল প্রচার করা হচ্ছে রাজ্যজুড়ে। এরই মধ্যে উঠে এলো প্রাক-নির্বাচন জনমত সমীক্ষা।

‘টাইমস নাও’ সংবাদমাধ্যমের উত্তরপ্রদেশে এই সমীক্ষা চালায়। এই সমীক্ষায় দেখা গিয়েছে ফের উত্তরপ্রদেশে একচ্ছত্র ভোট পেয়ে ক্ষমতায় ফিরবে সেই বিজেপিই। সমীক্ষা অনুযায়ী, যোগীরাজ্যের ৪০৩টি আসনের মধ্যে বিজেপি ২২৭-২৫৪টি আসন পেয়ে ফের ক্ষমতায় ফিরবে। অন্যদিকে, সমাজবাদী পার্টি জোট পেতে পারে ১৩৬-১৫১টি আসন।

সমীক্ষায় দেখা গিয়েছে যে সমীক্ষায় অংশগ্রহণকারীদের ৫৩.৪ শতাংশই যোগী আদিত্যনাথকেই ফের মুখ্যমন্ত্রী গদিতে দেখতে চান। অন্যদিকে, ৩১.৫ শতাংশ মানুষ মুখ্যমন্ত্রী হিসেবে পছন্দ করেছেন অখিলেশ যাদবকে। এদিকে মায়াবতীকে মুখ্যমন্ত্রী হিসেবে চান ১১.৫ শতাংশ উত্তরপ্রদেশবাসী। অন্যদিকে, প্রিয়াঙ্কা গান্ধীকে মুখ্যমন্ত্রীকে হিসেবে চেয়েছেন মাত্র ২.৫ শতাংশ।

এই সমীক্ষা থেকে স্পষ্ট যে উত্তরপ্রদেশে নিজেদের ক্ষমতা কায়েম রাখতে চলেছে বিজেপিই। ফের গেরুয়া ঝড়ই বইবে সে রাজ্যে।

উল্লেখ্য, উত্তরপ্রদেশে প্রথম দফায় নির্বাচন রয়েছে আগামী ১০ই ফেব্রুয়ারি। দ্বিতীয় দফার নির্বাচন হবে ১৪ই ফেব্রুয়ারি। এই রাজ্যে তৃতীয় দফার নির্বাচন রয়েছে ২০ ফেব্রুয়ারি। ২৩শে ফেব্রুয়ারি এই রাজ্যে রয়েছে চতুর্থ দফার নির্বাচন। পঞ্চম দফার নির্বাচন অনুষ্ঠিত হবে ২৭শে ফেব্রুয়ারি। উত্তরপ্রদেশে ষষ্ঠ দফার নির্বাচন রয়েছে ৩রা মার্চ। আর এই রাজ্যে শেষ দফা অর্থাৎ সপ্তম দফার নির্বাচন হবে ৭ মার্চ।

You might also like
Comments
Loading...