সব খবর সবার আগে।

বাড়বে শীত, ঘন কুয়াশা ও শৈত্য প্রবাহের পূর্বাভাস উত্তর ভারতে, জারি কমলা সতর্কতা

শেষ কিছুদিন ধরে শীত একটু মুখ ফেরালেও ফের সে ফিরছে আরও শক্তিশালী হয়ে। ধীরে ধীরে উত্তরের বেশীরভাগ জায়গাতেই বাড়ছে শীত। তাপমাত্রা বেশ কমে যাওয়ার কারণে বইছে কনকনে ঠাণ্ডা হাওয়া যার জেরে সমস্যায় পড়েছে সাধারণ মানুষ। মৌসম ভবনের মতে, আগামী ২দিন হরিয়ানা, পঞ্জাব, উত্তর রাজস্থান ও চণ্ডীগড়ে বেশ হাড় কাঁপানো ঠাণ্ডা পড়ার সম্ভাবনা।

তাছাড়া, উত্তর ভারতের সমতলভূমিতেও আগামী ৩ দিন শীত বাড়বে বলে খবর মিলেছে। এই এলাকাতেও শুরু হবে শৈত্য প্রবাহ। মৌসম ভবনের থেকে পাওয়া খবরে আগামী চার-পাঁচদিন উত্তরপশ্চিম ভারতের বেশীরভাগ অঞ্চলের তাপমাত্রা থাকবে ন্যূনতম তাপমাত্রার নীচেই। এর জেরে হরিয়ানা, পঞ্জাব, দিল্লি, চণ্ডীগড় তাপমাত্রা আরও কমবে। উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে আগামী তিনদিন শৈত্য প্রবাহের সম্ভাবনা।

প্রবল শীতের আশঙ্কায় উত্তরপ্রদেশ, পঞ্জাব ও হরিয়ানাতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। রাজস্থানেও ১৩ই জানুয়ারির জন্য একটি সতর্কতা জারি করা হয়েছে। এদিকে, শীতের মধ্যেই কুমোরিন অঞ্চলে ঘূর্ণিঝড়ের প্রভাবে তামিলনাড়ু, করাইকাল, মাহে, পুদুচেরি, কেরল, এই সমস্ত জায়গায় আগামী ২-৩ দিনের মধ্যে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।

গত কয়েকদিনে উত্তরপ্রদেশে শুষ্ক ও কিছু জায়গায় স্বাভাবিক শীতের খবর মিলেছে। আবহাওয়া সূত্রে জানা গিয়েছে যে রাজ্যের বেশ কিছু এলাকায় ঘন কুয়াশাও লক্ষ্য করা গিয়েছে। হাওয়া অফিস থেকে এও জানানো হয়েছে যে আজ, বুধবার বিচ্ছিন্ন জায়গায় ঘন কুয়াশা পড়ার আশঙ্কা রয়েছে। আবহাওয়াও থাকবে শুষ্ক।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...