দেশ

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয়ের পর কেন দেশের জাতীয় পতাকা নিতে চান নি জয় শাহ? জানা গেল আসল কারণ

দু’দিন আগেই পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। বেশ হাড্ডাহাড্ডি ম্যাচ ছিল এদিন। তবে শেষ পর্যন্ত ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার অসাধারণ পারফরম্যান্সের জেরে ঠিক ম্যাচ বের করে আনে ভারত। মহম্মদ নওয়াজের বলে ফ্ল্যাট ছক্কা মেরে ভারতকে জয় এনে দেন হার্দিক।

তবে এরই মধ্যে একটি ঘটনা নিয়ে বিতর্ক গড়ে ওঠে। ম্যাচে ভারতের জয়ের পর ভারতীয় পতাকা হাতে নিয়ে উদযাপনে আপত্তি করতে দেখা যায় বিসিসিআই সচিব জয় শাহকে। পান্ডিয়া ছয় মারার পরেই একজন জয় শাহ-র হাতে ভারতের জাতীয় পতাকা তুলে দিতে চান। কিন্তু তিনি তাতে আপত্তি করে পতাকা হাতে নেননি

আর এই ঘটনা সামনে আসতেই টুইটার থেকে শুরু করে নানান সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জয় শাহ-কে তীব্র আক্রমণ করা শুরু হয়।। বিসিসিআইয়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদে থেকেও অমিত শাহ-পুত্র নিজের দেশের প্রতি উদাসীন, এমন অভিযোগ আনা হয় তাঁর বিরুদ্ধে। আবার অন্যদিকে, জয় শাহ-র অনুগামীরা এই নিয়ে যুক্তি দিতে থাকেন। ফলে দু’ভাগে ভাগ হয়ে যায় সোশ্যাল মিডিয়া।

তবে কিছু রাজনীতিবিদ না নেটিজেনরা জয় শাহ-র এমন আচরণের বিরুদ্ধে সরব হলেও, তাঁর এমন কাজ করার নেপথ্যে একটি কারণ সামনে এসেছে। জানা যাচ্ছে, জয় শাহ যেহেতু এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট, তাই সেই সংস্থার নিয়ম অনুযায়ী, তিনি কোনও নির্দিষ্ট দেশের পতাকা হাতে তুলে নিয়ে উদযাপন করতে পারেন না। তিনি যদি এমনটা করতেন, তাহলে তা নিয়ম লঙ্ঘন করা হত।

এই ম্যাচে নিজের দলের বোলারদের ভূয়সী প্রশংসা করেন রোহিত শর্মা। তাঁর কথায়, একতরফা ম্যাচের থেকে এমন হাড্ডাহাড্ডি লড়াই করে ম্যাচ জিতিয়ে আনা তাঁর বেশি পছন্দের। তিনি এও জানান যে মাস চারেক আগেই চোট কাটিয়ে দলে ফিরেছেন হার্দিক পান্ডিয়া। তিনি যে ভারতীয় দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ, তাও জানান রোহিত।

Related Articles

Back to top button