দেশ

ভয়ঙ্কর কাণ্ড! মাটি কাটার যন্ত্রের ধাক্কায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল শিবমন্দির, পুজো দিতে গিয়ে চাপা পড়লেন মহিলারা

মন্দিরেই ঘটে গেল ভয়ঙ্কর দুর্ঘটনা। মাটি কাটার যন্ত্রের ধাক্কায় ভেঙে পড়ল একটি শিবমন্দির। এর জেরে মন্দিরের নিচে চাপা পড়ে যান ওই সময় মন্দিরে পুজো দিতে আসা কয়েকজন মহিলা। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। শুরু হয় উদ্ধারকাজ। স্থানীয়রাও হাত লাগান উদ্ধারকার্যে। ঘটনাটি ঘটেছে রাজস্থানের কারাউলি জেলায়।

কারাউলির সাপোতারা গ্রাম। সেখানেই ব্যস্ত এলাকায় ছিল একটি শিবমন্দির। সেই মন্দিরের আশপাশেই চলছে পাকা নালার নির্মাণকাজ। সেই কাজের জন্য ব্যবহার হচ্ছিল একটি মাটি কাটার যন্ত্র। স্থানীয়দের কাছে যার নাম জেসিবি।

জানা গিয়েছে, নির্মাণস্থল থেকে সেই যন্ত্রে করে ভাঙাচোরা জিনিসপত্র নিয়ে অন্যত্র সরানো হচ্ছিল। কিন্তু আজ, মঙ্গলবার সকালে সেই কাজ করতে গিয়েই ঘটে বিপত্তি। মাটি কাটার যন্ত্রটি পাশের শিবমন্দিরে গিয়ে ধাক্কা মারে। বিপুল চেহারার সেই লোহার অতিকায় যন্ত্রের ধাক্কা সইতে পারেনি পুরনো মন্দিরটি। মুহূর্তের মধ্যে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সেটি। মাটি কাটার যন্ত্রটিও আটকে যায়।

সেই সময় মন্দিরে পুজো দিচ্ছিলেন দুই মহিলা। মন্দির ধসে পড়ায় তারাও চাপা পড়ে যান। মুহূর্তের মধ্যে এলাকায় হইচই পড়ে যায়। দুই মহিলাকে উদ্ধার করতে ঝাঁপিয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয় দু’জনকে।

তাদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে দ্রুত পৌঁছয় পুলিশ। তারাও উদ্ধারকার্যে নামেন। মন্দিরের ধ্বংসাবশেষের তলায় এখনও কেউ চাপা পড়ে রয়েছে কী না, তা জানতে তল্লাশি করছে দমকল। স্থানীয়রাও এতে হাত লাগিয়েছেন।

Related Articles

Back to top button