সব খবর সবার আগে।

সরকারি হাসপাতালে মেয়ে জন্মালেই উৎসব করবেন যোগী আদিত্যনাথ! সম্মানিত হবেন নতুন মা

তাকে নিয়ে যতই বিতর্ক হোক উত্তরপ্রদেশের মানুষের ভালোর জন্য তিনি এমন বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন যা এর আগে কোনও মুখ্যমন্ত্রী নেননি। এবারও এরকমই একটি অভাবনীয় জনহিতকর সিদ্ধান্ত নিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গত বছর অক্টোবর মাসে উত্তর প্রদেশের মহিলাদের সুরক্ষার জন্য তিনি মিশন শক্তি অভিযান শুরু করেছিলেন। সেই অভিযানের পরবর্তী ধাপ হিসাবে তিনি রাজ্যে সদ্যোজাত কন্যা সন্তানের জন্য একটি দুর্দান্ত পদক্ষেপ নিতে চলেছেন।

২২ জানুয়ারি সরকারি হাসপাতালে জন্ম নেওয়া কন্যাসন্তানের জন্মদিন পালন করবে সরকার। এছাড়াও সরকারের তরফ থেকে মা-মেয়ে দুজনকেই উপহার দেওয়া হবে। এছাড়াও রাজ্যের সমস্ত জেলায় ১লা জানুয়ারি থেকে আগামী ২০শে জানুয়ারি পর্যন্ত যেসংখ্যক কন্যা সন্তান জন্ম নিয়েছে ততসংখ্যক বৃক্ষরোপণ করা হবে। আর এই বৃক্ষগুলিকে পুরুষরাই দেখভাল করবেন।

যোগী সরকার উত্তরপ্রদেশে মহিলাদের উন্নয়ন নিয়ে যথেষ্ট সক্রিয়। গত বছর অক্টোবর মাসের শুরু হওয়া এই মিশন শক্তি প্রকল্প মহিলাদের উপর হওয়া হিংসার বিরুদ্ধে সুরক্ষা প্রণালী উন্নত করে তাঁদের অধিকার বুঝিয়ে দেবে। রাজ্যের ১৫৩৫ টি থানায় একটি করে আলাদা ঘরের বন্দোবস্ত করা হয়েছে। এই ঘরে নির্যাতিতা মহিলারা নির্ভয়ে এসে মহিলা পুলিশ কর্মীদের কাছে নিজেদের অভিযোগ জানাতে পারবেন।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...