OthersNews

ধেয়ে আসছে এক অজানা মহাজাগতিক বস্তু। কি হতে চলেছে? জানতে পড়ুন।

বিজ্ঞাপন

অন্য সৌরজগত থেকে আমাদের সৌরজগতের দিকেই ধেয়ে আসছে এক অচেনা মহাজাগতিক বস্তু। কি হতে চলেছে আমাদের পৃথিবীর? সেই মহাজাগতিক বস্তুটির সঙ্গে কি সংঘর্ষের সম্ভাবনা রয়েছে পৃথিবীর? সংঘর্ষ হলে কি হতে পারে? আসুন জেনে নেওয়া যাক বিজ্ঞানীরা কি বলছেন৷

বিজ্ঞাপন

Check out best Bengal Football website

বিজ্ঞাপন

ক্রিমেয়ার গেনাডি বরিসভের পর্যবেক্ষণেই গত ৩০ আগস্ট প্রথম ধরা পরে এই মহাজাগতিক বস্তুতি। দেখা যায় যে অন্য সৌরজগত থেকে বস্তুতি প্রবল গতিতে ছুটে আসছে আমাদের সৌরজগতের দিকে। তবে জ্যোতির্বিজ্ঞানীরা পৃথিবী বাসীদের নিশ্চিন্ত করে জানিয়েছেন যে এই মহাজাগতিক বস্তুটির সঙ্গে পৃথিবীর সংঘর্ষের কোনো সম্ভাবনা নেই। এই অচেনা মহাজাগতিক বস্তুতি চলতি বছরের ডিসেম্বর মাসেই সূর্যের এক পাশ ঘেষে আমাদের সৌরজগত থেকে বেড়িয়ে যাবে।

বিজ্ঞাপন

বস্তুতি এখনও অনেক দূরে থাকায় তা কি বস্তু সেটি এখনও নির্ধারণ করতে পারেনি বিজ্ঞানীরা। তবে আমাদের সৌরজগতে প্রবেশের পর সেই বস্তুকে আরও ভালো করে বিজ্ঞানীরা পর্যবেক্ষণ করতে পারবেন বলে আশা করছেন৷ আপাতত গেনাডির নামানুসারে এই মহাজাগতিক বস্তুটির নাম রাখা হয়েছে জিবি০০২৩৪। তবে সম্প্রতি এর নাম বদলে বস্তুটির নয়া নাম রাখা হয় সি/২০১৯ কিউ4 (বরিসভ)। বিজ্ঞানীদের অনুমান যে, আগামী ১০ ডিসেম্বর নাগাদ বরসিভ সূর্যের সবচেয়ে নিকটতম স্থান ঘেষে বেড়িয়ে যাবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading