Others

ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করে প্রতারণার জালে দমদমের তরুণী! খোয়ালেন ২৫০০০ টাকা

বিজ্ঞাপন

ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে হরবখত‌ই খাবার অর্ডার করে সবাই। তবে এবার সেই অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করতে গিয়ে প্রতারনার জালে জড়ালেন দমদমের বাসিন্দা এক তরুণী। এই ঘটনার সঙ্গে জামতাড়া গ্যাংয়ের সদস্যরা যুক্ত কি না খতিয়ে দেখছে পুলিশ।

বিজ্ঞাপন

ওই তরুণীর নাম শতরূপা দাস। পেশায় একজন মডেল। তাঁর অভিযোগ টাকা ফেরত দেওয়ার নাম করে ২৫,০০০ টাকা গায়েব করে দেওয়া হয়েছে তাঁর অ্যাকাউন্ট থেকে। ইতিমধ্যে পুলিশে অভিযোগ দায়ের করেছেন তিনি।

বিজ্ঞাপন

কী ঘটেছিল আসল ঘটনা?

বিজ্ঞাপন

শতরূপা দেবীর কথায়, গত ১১ই জুন একটি খাবার ডেলিভারির অ্যাপ সুইগি’র মাধ্যমে কিছু খাবারের অর্ডার দিয়ে অপেক্ষা করছিলেন তিনি। বেশ কিছুক্ষণ কেটে যাওয়ার পরও খাবার এসে না পৌঁছনোয় ডেলিভারি ম্যানকে ফোন করেন তিনি। ডেলিভারি ম্যান জানান, তাঁর পক্ষে এখন খাবার পৌঁছনো সম্ভব নয়। তাই শতরূপা যেনও অর্ডারটি ক্যান্সেল করে দেন। তাঁর পরিশোধ করা ১৩০ টাকা ফিরিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

এই ঘটনার কিছুক্ষণ পর‌ই অন্য একটি নম্বর থেকে আসে আরও একটি ফোন। ‌ সেই ফোনের অপর প্রান্তে থাকা ব্যক্তি বলেন, তাঁর টাকা ফেরানোর জন্য ‘Any Desk’ নামে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে।

সেই কথা মতো অ্যাপটি ডাউনলোড করেন‌ শতরূপা দেবী। তারপর‌ই গুগল পে-তে তাঁকে কিছু জিনিস টাইপ করতে বলা হয়। এর পরই প্রায় ২২,০০০ টাকা গায়েব হয়ে যায় তাঁর দু’দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে।

বিজ্ঞাপন

প্রতারিত ওই মহিলার অভিযোগ, এই প্রতারণার সঙ্গে যুক্ত সুইগি’র কর্মীরাই। তাঁর প্রশ্ন তাঁদের কাছ থেকে তথ্য না পেলে প্রতারক তাঁর নম্বর জানল কী করে? প্রতারক হিন্দিতে কথা বলছিল বলে‌ও অভিযোগ করে জানিয়েছেন তিনি। টাকা কেন‌ও কাটা হল জানতে চাইলে তাঁকে অকথ্য গালিগালাজ করা হয় বলে অভিযোগ। সোমবার দমদম থানা ও বারাকপুর কমিশনারেটের সাইবার ক্রাইম থানায় এই নিয়ে অভিযোগ জানান শতরূপা। তবে পুলিশের বিরুদ্ধেও সহযোগিতা না করার অভিযোগ এনেছেন শতরূপা দেবী।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading