সব খবর সবার আগে।

স্বস্তি করোনা রোগীদের! স্বাস্থ্য বিমা সংস্থাগুলিকে কড়া নির্দেশ দিল IRDA

করোনা রোগীদের পাশে এবার দাঁড়ালো আইআরডিএ। আজ একটি বড়সড় নির্দেশিত দিল যাতে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার সময় উপকৃত হবেন মেডিক্লেম থাকা করো না রোগীরা।

আজ রেগুলেটরি সংস্থা নির্দেশ দিয়েছে, কোন করোনা রোগীকে হাসপাতাল থেকে ডিসচার্জ করার সময় তিনি যদি মেডিক্লেম দেখান তাহলে তা জানানোর এক ঘণ্টার মধ্যে নিষ্পত্তি করতে হবে। এর অন্যথা হলে ওই বিমা সংস্থার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

করোনা রোগীদের সুবিধার্থেই এই ব্যবস্থা নেওয়া হলো বলে জানিয়েছে সংস্থা। কারণ অনেক সময় দেখা যাচ্ছে মেডিক্লেম এর আবেদন করলেও তা ক্লিয়ার করতে অনেক সময় নিয়ে নিচ্ছে বিমা সংস্থাগুলি এর ফলে রোগীর শারীরিক অবস্থা অনেক সময় খারাপ হয়ে যাচ্ছে।

তাই এবার করা নির্দেশিকা জারি করে জানানো হয়েছে যে হাসপাতালগুলো যখন বীমা সংস্থাকেই মেডিক্লেম এর বিষয়ে অবগত করবে তার এক ঘন্টার মধ্যেই এই ব্যাপার নিষ্পত্তি ঘটাতে হবে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...