সব খবর সবার আগে।

ফেসবুককে আরও আকর্ষণীয় করে তুলতে এবার শুরু হল নতুন মিউজিক ভিডিও বিভাগ, মিলবে ভারতেও

এবার ফেসবুক নিয়ে আসছে আরও এক নতুন ফিচার। যা মানুষের কাছে এই প্লাটফর্মকে আরও বেশি উপভোগ্য করে তুলবে। ফেসবুক এবার তার ব্যবহারকারীদের জন্য নিয়ে আসছে নতুন মিউজিক ভিডিয়ো সেকশন। শনিবারই এই নতুন ফিচারের কথা ঘোষণা করেছে সংস্থা।

এই ফিচারটি মিলবে ভারত সহ থাইল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্রে। এতদিন পর্যন্ত YouTube-এ মিউজিক ভিডিও বা যে কোনো গানের ভিডিও দেখা যেত। কিন্তু এবার বার YouTube-এর সঙ্গে প্রতিযোগিতায় নেমেছে ফেসবুক। ইতিমধ্যে একাধিক মিউজিক সংস্থার সঙ্গে সত্ত্ব সংক্রান্ত (copyright) চুক্তিও সেরে ফেলেছে ফেসবুক। যেমন ভারতের অতি জনপ্রিয় মিউজিক ভিডিও নির্মাতা সংস্থা সারেগামা, টি-সিরিজ, জি মিউজিক ও যশ রাজ ফিল্মস-এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ফেসবুক। অন্যদিকে আমেরিকার সোনি মিউজিক, ইউনিভার্সাল মিউজিক গ্রুপ, ওয়ার্নার মিউজিক গ্রুপ, বিএমজি-সহ একাধিক সংস্থার সঙ্গে চুক্তি সেরে ফেলেছে ফেসবুক। ফেসবুক তার ওয়াচ প্ল্যাটফর্মকে আরো সম্প্রসারিত করার লক্ষ্যে এই পদক্ষেপটি গ্রহণ করেছে।

প্রসঙ্গত, ফেসবুক কিছুদিন আগেই টিকটকের মতো ফিচার নিয়ে এসেছে ইনস্টাগ্রামে। যার নাম রেসো। যার মাধ্যমে টিকটিক এর মতো মিউজিক ভিডিও বানানো যাবে।

এই নতুন মিউজিক ভিডিও স্ট্রিমিং ফিচার নিয়ে ফেসবুক ইন্ডিয়ার ডিরেক্টর এবং অংশীদার প্রধান মণিশ গুপ্ত জানান, ‘এখন থেকে বিশ্বব্যাপী অসংখ্য মানুষ ফেসবুক এবং ইনস্টাগ্রামে-এর মাধ্যমে তাঁদের পছন্দের গান শুনতে পারবেন।’ এই ফিচার সকলের কাছে বেশ আকর্ষণীয় হবে বলে তিনি আশাবাদী।

You might also like
Leave a Comment