প্রযুক্তি

ভারতীয় সেনাদের সম্মান জানিয়ে খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে FAUG গেম, শুরু প্রি-রেজিস্ট্রেশনও

দেশজুড়ে পাবজি গেম নিষিদ্ধ হওয়ার পরে যে নামটি বেশ কয়েকবার শিরোনামে উঠে এসেছে, তা হল FAUG। অভিনেতা অক্ষয় কুমার ভারতীয় এই গেমটির নাম ঘোষণা করার পর থেকে চাঞ্চল্য ছড়িয়েছিল এই গেম নিয়ে। তঅএ এবার মনে হচ্ছে গেমপ্রেমীদের অপেক্ষার অবসান ঘটতে চলেছে। জানা গিয়েছে, খুব তাড়াতাড়ি, ভারতের বাজার কাঁপাতে আসছে এই FAUG গেম।

ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে প্রি-রেজিস্ট্রেশন। নভেম্বরেই এই গেম ভারতীয় বাজারে আসতে চলেছে এমন ইঙ্গিত পাওয়া গিয়েছিল এই গেমের ট্রেলারে। তবে এখনও পর্যন্ত তা হয়নি। কিন্তু গুগল প্লে-ষ্টোর থেকে গেমাররা এখন থেকেই প্রি-রেজিস্ট্রেশন সেরে রাখতে পারবেন বলে জানা গিয়েছে। আর রেজিস্ট্রেশন করলেই জানা যাবে আদৌ কবে এই গেম চালু হবে।

তবে এই গেমের সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হল, এই গেমের মাধ্যমে এক অভিনব কায়দায় সম্মান জানানো হয়েছে ভারতীয় সেনাদের। গেমের টিজারটিতে বলা হয়, ভারত-চিন সংঘর্ষে যে গালওয়ান উপত্যকা উত্তপ্ত হয়েছিল, সেখান থেকেই এই গেমের মিশন শুরু হবে। তবে প্রি-রেজিস্ট্রেশনের সময় গালওয়ানের কোনও উল্লেখ পাওয়া যায়নি। কিন্তু পেজ খুলতেই সম্মান জানানো হয়েছে ভারতীয় সেনাকে।

চীনকে বাণিজ্যিক ভাবে ক্ষতিগ্রস্ত করতে চীনের বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইক শুরু করে ভারত। এখনও পর্যন্ত মোট চার দফায় দুশোরও বেশি চিনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে দেশে। নিষেধাজ্ঞা জারি হয় PUBG ও PUBG মোবালের উপরও। এরপর থেকেই থেকে FAUG-র অপেক্ষায় গেমাররা।

FAUG অর্থাৎ ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস গেমটির বর্ণনায় লেখা রয়েছে, “ভারতের উত্তর দিকের সীমান্তে পাহাড়ের উচ্চতায় সেনারা লড়ছেন দেশকে রক্ষা করতে ও ভারতমাতার সার্বভৌমত্বকে অক্ষুণ্ণ রাখতে। এটাই সবচেয়ে কঠিন কাজ। আপনিও আসুন সীমান্ত দাঁড়িয়ে দেশের শত্রুদের বিরুদ্ধে গর্জে উঠুন।”

এভাবেই যেন গেমপ্রেমীদের ওয়ার্ম-আপ করার পালা সেরেছে নির্মাতারা। এবার দেখার পালা কবে থেকে তা লাইভ খেলার সুযোগ মেলে।

Related Articles

Back to top button