প্রযুক্তি

বড়সড় বিভ্রাট জিও নেটওয়ার্কে, হাজার হাজার গ্রাহকের ফোন কল, ইন্টারনেট বন্ধ, ভোগান্তি মানুষের

আজ, বুধবার সকালবেলাই বেশ বড়সড় সমস্যার মুখে পড়ল মুকেশ আম্বানির টেলিকম সংস্থা জিও। হাজার হাজার গ্রাহক সোশ্যাল মিডিয়ায় অভিযোগ জানান যে তাদের ফোনে কোনও নেটওয়ার্ক নেই। ফোন কল করা যাচ্ছে না, বন্ধ রয়েছে ইন্টারনেটও। ইতিমধ্যেই টুইটারে ট্রেন্ড হয়েছে #Jio Down।

গ্রাহকরা নিজেদের ফোনের স্ক্রিনশট নিয়ে দেখিয়েছেন যে তাদের ফোনে কোনও নেটওয়ার্ক নেই। ওয়েবসাইটে হাজার হাজার অভিযোগ জমা পড়েছে। তবে জিও-র পক্ষ থেকে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

ডাউন ডিটেক্টর হল এমন একটি ওয়েবসাইট যেখানে গ্রাহকরা কোনও ওয়েবসাইট, অ্যাপ বা নেটওয়ার্কের সমস্যার কথা জানাতে পারেন। কতজন সমস্যার কথা জানালেন, তা ধরা পড়ে ওই ওয়েবসাইটে। এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত এই ওয়েবসাইটে সমস্যার কথা জানিয়েছেন প্রায় পাঁচ হাজারেরও বেশি মানুষ। ওয়েবসাইটের তথ্য ও পরিসংখ্যান অনুযায়ী, আজ সকাল ন’টা থেকে গ্রাহকরা এই সমস্যার কথা জানাতে শুরু করেন। দুপুর ১২ টা পর্যন্ত কয়েক হাজার গ্রাহক সমস্যার কথা জানিয়েছেন।

বেশিরভাগ গ্রাহকরাই জানাচ্ছেন যে তাদের ফোনে কোনও নেটওয়ার্ক নেই। টুইটারে অনেকেই নিজেদের ফোনের স্ক্রিনশট নিয়ে পোস্ট করে দেখিয়েছন যে নেটওয়ার্ক নেই। আবার অনেকে জানাচ্ছেন যে ফোনে নেটওয়ার্ক থাকলেও ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না তারা।

আবার অনেকের ফোনে তো জিও-র সমস্ত পরিষেবাই বন্ধ। সমস্ত গ্রাহকের ক্ষেত্রে এই সমস্যা হচ্ছে, নাকি কোনও কোনও সার্কেলে এই সমস্যা দেখা দিচ্ছে, তা এখনও পর্যন্ত জানা যায়নি। তবে জানা গিয়েছে, দিল্লি, মুম্বই, রায়পুর, বেঙ্গালুরু, ইন্দোর এমন নানান শহরে এই সমস্যা হচ্ছে।

এই দু’দিন আগেই ফেসবুক জুড়ে বিভ্রাট দেখা দিয়েছিল। এক ধাক্কায় আউটেজ হয়ে গিয়েছিল ফেসবুক-সহ হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম। সেই সময় জিও-র অফিসিয়াল হ্যান্ডেল থেকে টুইট করে বলা হয়েছিল যে সমস্যাটা নেটওয়ার্কের নয়, সমস্যাটা হল হোয়াটসঅ্যাপের। আর আজ অনেকেই আবার জিও-র সেই টুইটে কমেন্ট করে লিখেছেন যে আজ সমস্যাটা সত্যিই ইন্টারনেটের।

Related Articles

Back to top button