প্রযুক্তি

নয়া সাল নয়া ধামাকা! সমস্ত নেটওয়ার্কে কল ফ্রি করে দিল জিও

নতুন বছরের শুরুতেই গ্রাহকদের জন্য সারপ্রাইজ দিল রিলায়েন্স জিও নেটওয়ার্ক। জিও থেকে অন্য যে কোন নেটওয়ার্কে কল করার জন্য এতদিন চার্জ দিতে হতো। তবে এবার ২০২১ সালের পয়লা জানুয়ারি থেকে জিও থেকে অন্য যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড ফ্রি কলের সুবিধা ফিরতে চলেছে।

আজ চলতি বছরের শেষ দিনে এই চমকপ্রদ ঘোষণা করল মুকেশ আম্বানির জিও নেটওয়ার্ক।প্রথমদিকে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দেওয়ার পাশাপাশি জিও থেকে অন্য নেটওয়ার্কে কলের জন্য কোন চার্জ কাটতো না। জিও থেকে অন্য যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কথা বলা যেত।

তবে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার নিয়ম অনুসারে এই প্ল্যান বাতিল করতে হয় জিওকে। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার নতুন নিয়মে বলা হয়েছিল, ইন্টারকানেক্ট ইউসেজ চার্জ (IUC) দিতে হবে প্রতিটি টেলিকম কোম্পানিকে প্রতি মিনিট ৬ পয়সা হিসেবে। তাই বিগত এক বছর ধরে গ্রাহকদেরকে জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করলে তার চার্জ দিতে হতো।মুকেশ আম্বানির সংস্থা ঘোষণা করেছিল যে দিন এই নিয়ম তুলে নেওয়া হবে তারপর থেকেই আবার গ্রাহকরা বিনামূল্যে যেকোনও নেটওয়ার্কে আনলিমিটেড কল করতে পারবেন।

আগামীকাল নতুন বছরের প্রথম দিনেই এই নিয়ম তুলে নিচ্ছে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া। তাই আজ রিলায়েন্স জিও’র তরফে ঘোষণা করা হয়, “কথা রাখলাম। অন্তঃদেশীয় অফ নেট ফোনকলের খরচ শূন্য করে দেওয়া হল। ২০২১ সালের ১ জানুয়ারি থেকে এই নিয়ম কার্যকর হবে।”

প্রসঙ্গত, এতদিন নিজেদের নেটওয়ার্কে অন-নেট কল বিনামূল্যেই দিত জিও। সেই ব্যবস্থা অব্যহত থাকবে বলেও স্পষ্ট করে দেয় সংস্থা।

Related Articles

Back to top button