প্রযুক্তি

সরকারি বকেয়া মেটানোর সময়সীমা ১০ বছর বাড়াল সুপ্রিম কোর্ট, স্বস্তি পেল ভোডাফোন!

স্বস্তি পেল ভোডাফোন (Vodafone) – এয়ারটেল (Airtel)। সরকারি বকেয়া মেটাতে এই টেলিকম সংস্থাগুলি হাতে পাচ্ছে ১০ বছর সময়, রায় দিল শীর্ষ আদালত (Supreme Court)। মঙ্গলবার সুপ্রিম কোর্ট (Supreme Court) জানিয়েছে, ভোডাফোন (Vodafone), ভারতী এয়ারটেল (Airtel) ও টাটা টেলিসার্ভিসকে নিজস্ব অ্যাডজাস্টেড গ্রস রেভিনিউ (AGR) মেটানোর জন্য আগামী ১০ বছর সময় দেওয়া হচ্ছে।

২০১৯ সালের এক রায়ে সুপ্রিম কোর্ট (Supreme Court) জানিয়েছিল, সরকারের সমস্ত বকেয়া মিটিয়ে দিতে হবে। কোনোরকম মকুব করা হবে না। চলতি বছরের রায় ও একই কথা উল্লেখ করেছে সুপ্রিম কোর্ট (Supreme Court) যে এই তিন বেসরকারি টেলিকম সংস্থাকে সরকারের কাছে বকেয়া মিটিয়ে দিতেই হবে। বকেয়া মেটানোর সময়সীমা বাড়িয়ে ১০ বছর করা হল। শীর্ষ আদালতের (Supreme Court) এই রায়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে এই তিন বেসরকারি টেলিকম সংস্থা।

এছাড়াও সুপ্রিম কোর্টের (Supreme Court) তরফ থেকে জানানো হয়েছে, ২০২১ সালের মার্চ মাসের মধ্যে এই বকেয়ার ১০% মিটিয়ে দিতে হবে। এছাড়াও কিস্তি সময়মতো না মেটালে, বকেয়ার ওপর সুদ ধার্য হবে। জরিমানাও হতে পারে। এছাড়া এই ঘটনা আদালত অবমাননা হিসাবে গণ্য করা হতে পারে।

Related Articles

Back to top button