প্রযুক্তি

ভোডাফোন-আইডিয়া, এয়ারটেলের প্রিমিয়াম প্ল্যান দুটি বন্ধ করল ট্রাই

টাকা বেশি খরচ করলে মিলবে ভালো পরিষেবা এমনটাই প্রতিশ্রুতি দিয়েছিল ভোডাফোন-আইডিয়া ও এয়ারটেল। কিন্তু এবার বিধিনিয়ম ভঙ্গের কারণে সেই সমস্ত প্ল্যান বন্ধ করে দিল টেলিকম নিয়ন্ত্রক সংস্থা। Telecom Regulatory Authority of India (Trai) এয়ারটেলের প্ল্যাটিনাম ও ভোডোফোন- আইডিয়ার রেডএক্স প্ল্যানগুলিকে বন্ধ করে দিল। ট্রাই এর বক্তব্য, এই প্ল্যানগুলি গ্রাহক পরিষেবার নিয়মাবলীকে ভঙ্গ করেছে। এক ট্রাই কর্তার অভিযোগ, এই নতুন প্ল্যানেও গ্রাহকরা ঠিক কী কী উন্নত পরিষেবা পাবেন, সেটা এখনও স্পষ্ট নয়।

তবে এক টেলিকম বিশেষজ্ঞ জানিয়েছেন যে নেট নিউট্রালিটির নিয়ম এই প্ল্যানগুলিতে ভঙ্গ হয়নি কারণ বেশি পয়সায় ভালো পরিষেবা তারা দিতেই পারে।এয়ারটেলের তরফে জানানো হয়েছে, যে তারা সবসময় পোস্টপেড গ্রাহকদের উন্নত পরিষেবা দেওয়ার চেষ্টা করেন। চলতি মাসেই পোস্টপেড গ্রাহক যারা ৪৯৯ টাকা বা তার বেশি খরচ করছেন এক মাসে, তাদের জন্য প্রায়োরিটি ৪জি নেটওয়ার্ক শুরু করার কথা জানায় এয়ারটেল সংস্থা। এর ফলে ডেটার স্পিড আরো দ্রুত হবে বলে জানিয়েছিল সংস্থা যাতে ওয়ার্ক ফ্রম হোম করার ক্ষেত্রে সবাই সুবিধা পাবে।

অন্যদিকে পোস্টপেড গ্রাহকদের জন্য গত নভেম্বর মাস থেকে RedX প্ল্যান চালু করে ভোডাফোন-আইডিয়া। এতে ৯৯৯ টাকায় ৫০ শতাংশ বেশি দ্রুত ইন্টারনেট ডেটা ব্যবহার করার কথা বলেছিল সংস্থা। এরপর মে মাসে এই প্ল্যানের দাম ১০০ টাকা বাড়ানো হয়। এবার ট্রাইয়ের হস্তক্ষেপে বন্ধ হয়ে গেল এই দুটো প্যাকই।

Related Articles

Back to top button