News

‘আপনারা শুধু নিজের বাবার নন, শিক্ষার বাবার পিন্ডিও চটকেছেন’, বামনেতা সেলিমকে পাল্টা দিয়ে তুলোধোনা করলেন উদয়ন

বিজ্ঞাপন

নিয়োগ দুর্নীতি নিয়ে (recruitment scam) রাজ্য ও রাজনীতি এখন সরগরম। শাসক দলের একাধিক নেতার নাম জড়িয়েছে এই দুর্নীতিতে। এরই মধ্যে আবার শাসক দলের একাধিক নেতা বাম আমলে (CPM regime) নিয়োগ দুর্নীতি নিয়ে সরব হয়েছেন। এর জেরে লেগেছে তৃণমূল ও বাম নেতাদের মধ্যে তরজা। এরই মাঝে উত্তরবঙ্গের উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha) দাবী করেছিলেন যে বাম জমানায় তাঁর বাবা কমল গুহও অনেক অযোগ্যকে চাকরি দিয়েছেন। সেই মন্তব্যের প্রেক্ষিতে তৃণমূল নেতাকে তোপ দাগেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (Mohammad Salim)। এবার ফের সেলিমকে পাল্টা দিলেন উদয়ন।

বিজ্ঞাপন

নিয়োগ দুর্নীতি নিয়ে বামেদের কাঠগড়ায় তুলে বাবা কমল গুহের বিরুদ্ধে অযোগ্যদের চাকরি দেওয়ার দাবী করেছিলেন উদয়ন গুহ। কমল গুহ ছিলে বাম আমলের কৃষি মন্ত্রী। উদয়ন বলেছিলেন, “দলের স্বার্থে দুর্নীতি করেছেন কমল গুহ। বাবাকে বাঁচানোর জন্য কোনও কথা বলব না। বাবা সেই সময় অনেককে চাকরি করে দিয়েছেন। বাবার সামনে তালিকা তৈরি করা হয়েছিল। বাবা সেই তালিকাকে এনডোর্স করেছিলেন। সেখানে তো যোগ্য ব্যক্তিকে বঞ্চিত করা হয়েছে। আজ যাঁরা রাস্তায় বসে বলছেন যোগ্যদের বঞ্চিত করা হচ্ছে, তাঁদের পূর্বসুরীরাই যোগ্যদের বঞ্চিত করে চাকরি দিয়ে গিয়েছেন”। তাঁর সেই মন্তব্যে তোলপাড় হয় রাজ্য-রাজনীতি।

বিজ্ঞাপন

উদয়নের এহেন মন্তব্যের বিরুদ্ধে তোপ দেগেছিলেন বামনেতা মহম্মদ সেলিম। তীব্র নিন্দা করে তিনি বলেন, “লোকে মৃত বাবার পিণ্ড দান করেন। উনি বাবার পিণ্ডি চটকাচ্ছেন”। এই মন্তব্যে বেশ ক্ষেপেছেন উদয়ন গুহ।

বিজ্ঞাপন

গতকাল, মঙ্গলবার বামনেতার এই মন্তব্যের জবাব দিতে গিয়ে ফেসবুকে সরাসরি নাম করে মহম্মদ সেলিমকে তুলোধোনা করেন উদয়ন গুহ। এমনকী নিয়োগ দুর্নীতিতে যে সেলিমের দল যুক্ত ছিল, তাও ঠারে ঠারে বুঝিয়ে দেন দিনহাটার বিধায়ক।

বিজ্ঞাপন

ফেসবুক পোস্টে উদয়ন লেখেন, “আজ সেলিমের জন্য, এরা সবাই তৃতীয় বিভাগে পাশ করে প্রাথমিক শিক্ষিকের চাকরি করেছেন। সনাতন সাহা, বিমল দাস, অঞ্জলি সেন, মলয় রায়, মলয় গুহ নিয়োগী। পর পর আরও আসবে। আর আমি সুপারিশ করেছি। চাকরি দিইনি। চাকরি দেওয়ার অধিকার আমার ছিল না। সেলিম আপনারা শুধু নিজের বাবার নন, শিক্ষার বাবার পিন্ডিও চটকেছেন”।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading