রাজ্য

জগদীপ বাণে ফের বিদ্ধ মমতা! মুখ্যমন্ত্রীকে মৌলিক কর্তব্য পালন করার নির্দেশ রাজ্যপালের

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জাগদীপ ধনখড়-এর সম্পর্ক অনেকটা সাপে নেউলে। প্রায় প্রত্যেক দিনই বিভিন্ন ইস্যুতে একে অপরের সমালোচনা ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌ করেন তাঁরা। সংঘাতের এক অনন্য মাত্রা তৈরি করেছেন এই দু’জনে। তবে রাজ্যপাল জগদীপ ধনখড় শুধুমাত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন রাজ্যের পুলিশ প্রশাসন থেকে শুরু করে একাধিক প্রশাসনিক বিষয়ের উপরে‌ও নিজের মন্তব্য প্রকাশ করে থাকেন।

আজ, সংবিধান দিবসের সকালে ফের টুইটে মুখ্যমন্ত্রীকে টুইট আক্রমণ করলেন রাজ্যপাল। পরামর্শ দিলেন সংবিধান মেনে বাংলা শাসনের। আজকে‌ও ফের একবার সরকারি কর্মীদের নিশানা করেন রাজ্যপাল।
নিজের টুইটে সরকারি কর্মীদের উদ্দেশ্য করে লেখেন, “রাজনৈতিক মতাদর্শ ছেড়ে সরকারি কর্মীদের সংবিধানের মশাল হতে হবে।”

বঙ্গে রাজ্য-রাজ্যপালের সম্পর্ক একদিনের জন্য‌ও সুস্থ, সুন্দর মধুর নয়। বারবার একাধিক ইস্যুতে একে অপরকে আক্রমণ ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌ করে থাকেন মুখ্যমন্ত্রী-রাজ্যপাল। বাঁকুড়ার সভা থেকে নাম না করেই বারবার টুইটে রাজ্যের কাজের সমালোচনা করা নিয়ে ধনখড়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুখ্যমন্ত্রীর আক্রমণকে বিশেষ আমল দেননি রাজ্যপাল। বৃহস্পতিবার ফের টুইটে মুখ্যমন্ত্রীকে ফের খোঁচা দিলেন জগদীপ ধনখড়। সংবিধান দিবসের সকালে পরপর দুটি টুইট করেন রাজ্যপাল। একটি টুইটে সকলকে মৌলিক কর্তব্য পালনে প্রতিশ্রুতি বদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।
অতঃপর দ্বিতীয় টুইটেই‌ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সঠিকভাবে সংবিধান পালন করে বাংলা চালানোর পরামর্শ দেন।

 

Related Articles

Back to top button