রাজ্য

উলুবেড়িয়ার ভাগাড় থেকে উদ্ধার ১৭টি ভ্রূণ, কাঠগড়ায় পুরসভা, বেসরকারি হাসপাতালের দিকে উঠছে আঙুল

পুরসভা থেকে অনতিদূরেই এক ভাগাড় থেকে উদ্ধার হল ১৭টি ভ্রূণ। ঘটনাটি ঘটে আজ, মঙ্গলবার। এর ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে হাওড়ার উলুবেড়িয়ায়।

আজ, মঙ্গলবার উলুবেড়িয়া পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের বাণীতলা খাঁ পাড়ার ভাগাড় থেকে  উদ্ধার হয়েছে এই ভ্রূণগুলি। স্থানীয় সূত্রের খবর অনুযায়ী, পুরসভার সাফাইকর্মীরা জঞ্জাল ফেলা এবং পরিষ্কারের জন্য ওই ভাগাড়ে গিয়েছিলেন। তাঁরাই ওই ভ্রূণগুলি খুঁজে পান। জানা গিয়েছে, ১৭টি ভ্রূণের মধ্যে ১০টি মেয়ে ও ছ’টি ছেলের। একটি ভ্রূণ শনাক্ত করা সম্ভব হয়নি।

উলুবেড়িয়ার শহর এলাকায় দেড় কিলোমিটারের মধ্যে প্রায় ৩০টি বেসরকারি হাসপাতাল রয়েছে। সেখানেই গর্ভপাত করিয়ে সেই ভ্রূণগুলিকে এই ভাগাড়ে ফেলে দেওয়া হয়েছে বলে অনুমান করা হচ্ছে প্রাথমিকভাবে। ভ্রূণগুলি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য উলুবেড়িয়া হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক নিতাইচন্দ্র মণ্ডল এই বিষয়ে জানান যে এই বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। উলুবেড়িয়ার কোনও বেসরকারি হাসপাতাল এই ঘটনা ঘটিয়েছে কী না, তা খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

ভাগাড় থেকে এতগুলি ভ্রূণ উদ্ধারের কথা স্বীকার করে উলুবেড়িয়া পুরসভার ভাইস চেয়ারম্যান ইনামুর রহমান বলেন, “পুরসভা এলাকায় একাধিক বেসরকারি হাসপাতাল আছে। কেউ অসাধুভাবে এই কাজ করেছে। আমরা ইতিমধ্যে তদন্ত কমিটি গঠন করেছি। পাশাপাশি আগামী সোমবার বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষগুলিকে ডেকে পাঠানো হয়েছে”।

তিনি আরও জানান, “তদন্ত করে কেউ দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে”। এই ঘটনাটি খতিয়ে দেখছে পুলিশ।

Related Articles

Back to top button