West Bengal

কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লার জন্য বাতিল দার্জিলিংয়ের টয় ট্রেন, ‘ভিআইপির জন্য কেন হেনস্থা’? তীব্র ক্ষোভ জাহির বাঙালি মহিলার

বিজ্ঞাপন

কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লা হাজির হয়েছেন দার্জিলিংয়ে। টয় ট্রেন চড়ার জন্য স্টেশনে যান তিনি। আর এই কারণে সাধারণ যাত্রীদের ট্রেন সফর বাতিল করা হয়। এই ঘটনা নিয়ে রীতিমতো গর্জে উঠলেন এক মহিলা। কেন তাঁকে ট্রেনে চড়তে দেওয়া হল না, এই নিয়ে সিস্টেমের উপর প্রশ্ন তুলেছেন তিনি।

বিজ্ঞাপন

এই ঘটনাটি ঘটেছে গত বুধবার। জানা গিয়েছে, এক বাঙালি মহিলা যিনি হায়দ্রাবাদের বাসিন্দা, তিনি তাঁর মেয়ের আবদার রাখতে টয় ট্রেনের টিকিট কেটেছিলেন। মহিলার অভিযোগ, ১৫ দিন আগে তারা টিকিট কেটেছিলেন। কিন্তু হঠাৎই বুধবার সকাল ৮টায় তাঁকে ট্রেন বাতিলের কথা জানানো হয়।

বিজ্ঞাপন

এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় এক ভিডিওতে ক্ষোভ উগড়ে দিয়ে ওই মহিলা বলেন, “সকাল ৮টার সময় জানতে পারি ট্রেন বাতিল হয়ে গিয়েছে। কেন? কারণ একজন ভিআইপি ওই ট্রেনে যেতে চাইছেন। ওরা (রেল কর্তৃপক্ষ) আগে থেকে জানতেন না যে একজন ভিআইপি আসছেন? হঠাৎ করে সকালে এসে কি তাঁরা বলেছেন আমরা দার্জিলিঙের ট্রেনে বসতে চাই”।

বিজ্ঞাপন

বলতে বলতে রীতিমতো কেঁদে ফেলেন তিনি। তাঁর কথায়, “আমার মেয়ে টয়ট্রেনে সফর করতে চেয়েছিল। তাই ওর জন্য ট্রেনের টিকিট কাটা। এভাবে কেন টিকিট বাতিল করা হল”। এই ঘটনায় ভিআইপি কালচার নিয়ে প্রশ্ন তুলেছেন ওই মহিলা। মহিলার এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়া রীতিমতো দাপিয়ে বেড়াচ্ছে। অনেকেই ক্ষোভ জাহির করে প্রশ্ন তুলেছেন যে ভিআইপি-দের জন্য সাধারণ মানুষকে কেন এভাবে ভুগতে হবে?

বিজ্ঞাপন

সূত্রের খবর, ওই মহিলা বিক্ষোভ দেখানোর পর ভিআইপি কোচেই তাঁকে এবং তাঁর মেয়েকে সফর করার অনুমতি দেওয়া হয় পরিবর্তীতে। এই ঘটনা প্রসঙ্গে Darjeeling Himalayan Railways-এর ডিরেক্টর এ কে মিশ্রের সঙ্গে যোগাযোগ করে এক সংবাদমাধ্যম। সেখানে তিনি জানান, “ওই মহিলার যে সময় ট্রেন ছিল সেই ট্রেনটি রিশিডিউল করা হয়েছিল। ওই সময় একটি ভিআইপি ট্রেন যাওয়ার কথা ছিল। কিন্তু, তিনি জেদ ধরেন সেই সময়েই যাবেন। তাই তাঁকে একপ্রকার বাধ্য হয়েই ওই ভিআইপি ট্রেনে সফর করতে দেওয়া হয়”।

তিনি আরও জানান যে ভিআইপি ট্রেনের জন্য ওই মহিলার ট্রেন বাতিল করা হয়নি। বরং যান্ত্রিক কিছু সমস্যার কারণে বাতিল করা হয়েছিল টয় ট্রেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading