রাজ্য

ভিড়ে ঠাসা ট্রেন, নিত্যযাত্রীদের সঙ্গে গা ঘেঁষে ট্রেনে সফর ঘোড়ারও, ডায়মন্ড হারবার লোকালের কামরায় অভাবনীয় দৃশ্যের সাক্ষী যাত্রীরা

রাতের ডায়মন্ড হারবার ট্রেন। মোটামুটি ভালোই ভিড় রয়েছে। আর এই ভিড়ের মধ্যেই অন্যান্য যাত্রীদের সঙ্গেই গা ঘেঁষে ট্রেন সফর করছে এক ঘোড়াও। ছুটন্ত ট্রেনে শান্তভাবেই দাঁড়িয়ে প্রাণীটি।

গতকাল, বৃহস্পতিবার রাতে এমনই এক অদ্ভুত দৃশ্যের সাক্ষী থাকলেন পূর্ব রেলের ডায়মন্ড হারবার শাখার যাত্রীরা। যাত্রীরা কেউ কেউ আবার ঘোড়ার এই ট্রেন সফরের ছবি নেট মাধ্যমে শেয়ার করেছেন তা মুহূর্তে ভাইরাল হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের কথা অনুযায়ী, গত বুধবার দক্ষিণ ২৪ পরগণার বারুইপুরে একটি ঘোড়দৌড়ের প্রতিযোগিতা ছিল। সেই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন ওই ঘোড়ার মালিক। এরপর ফেরার সময় তিনি ঘোড়া নিয়েই চলে যান দক্ষিণ দুর্গাপুর স্টেশনে। ঘোড়া নিয়ে উঠে পড়েন ডায়মন্ড হারবার লোকালে।

অনেক যাত্রীরা এতে আপত্তি জানালেও ঘোড়ার মালিক কোনও কথা কানে নেন নি। এরপর নেতড়া স্টেশনে নেমে যান তিনি। উল্লেখ্য, গরম কালে দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকায় ফসল কাটার পরে ফাঁকা চাষের জমিতে ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। বছরের পর বছর ধরেই এমনটা হয়ে আসছে। বুধবার বারুইপুরে তেমনই একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

এদিকে, এই ঘটনায় যাত্রীরা রেল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। অভিযোগ, স্টেশন কর্তৃপক্ষ বা রেল সুরক্ষা বাহিনীর কোনও নজরদারি নেই। এই বিষয়ে নেতড়া স্টেশনের কর্তৃপক্ষের তরফে জানানো হয় যে তারা এই বিষয়ে কিছুই জানেন না।

অন্যদিকে, পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তীর কাছে এই বিষয় সম্পর্কে এক সংবাদমাধ্যমের তরফে জানতে চাওয়া হলে তিনি জানান যে রাত পর্যন্ত এমন কোনও খবরের বিষয়ে তিনি শোনেন নি। তবে খোঁজখবর নিয়ে বিষয়টি সম্পর্কে জানাবেন বলে জানান তিনি। তবে রেল যাই বলুক কেন সোশ্যাল মিডিয়ায় কিন্তু রাতেই ট্রেনে চড়া ওই ঘোড়াকে নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে।

Related Articles

Back to top button