রাজ্য

১০-১২ লক্ষ টাকা ঘুষ দিয়ে প্রাথমিকে চাকরি, খবর করতে গেলে সংবাদমাধ্যমের উপর চড়াও দুর্নীতিতে অভিযুক্ত যুবক, মাথা ফাটল সাংবাদিকের

এসএসসি-র পর এবার টেটেও নিয়োগ দুর্নীতি নিয়ে নানান বিতর্ক ছড়িয়েছে। প্রাইমারি টেটে নিয়োগ দুর্নীতির জেরে ২৬৯ জনের চাকরি বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। সেই নিয়োগ দুর্নীতির খবর করতে গেলে এবার আক্রান্ত সংবাদমাধ্যম।

এক সংবাদমাধ্যমের কর্মীর উপর হামলা করেন টেট দুর্নীতিতে অভিযুক্ত এক যুবক। রিপোর্টারের পাশাপাশি চিত্র সাংবাদিককেও মারধর করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় রায়গঞ্জের বাজিতপুরে। ঘটনার খবর পেয়েই ছুঁড়ে আসে রায়গঞ্জ থানার পুলিশ। এই ঘটনায় গ্রেফতার করা হয় দেবব্রত রায় নামের ওই দুর্নীতিতে অভিযুক্ত যুবককে।

টেট নিয়োগে দুর্নীতির জেরে ২৬৯ জনের চাকরি বাতিল করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এর মধ্যে উত্তর দিনাজপুরের ৪০ জন প্রাথমিক শিক্ষকের চাকরি গিয়েছে বলে খবর। গত বুধবার এই টেট দুর্নীতি নিয়ে খবর করার জন্য রায়গঞ্জে থানার অন্তর্গত বাজিতপুর গ্রামে যান এক সংবাদমাধ্যমের সাংবাদিকরা। অভিযোগ, সেখানে দেবব্রত রায় নামের এক যুবক প্রাথমিক স্কুলে চাকরির জন্য মোটা টাকা ঘুষ দিয়েছিলেন।

তবে পরে সেই যুবক পুলিশের চাকরি পান। বর্তমানে তিনি শিলিগুড়ি পুলিশ কমিশনারেটে কনস্টেবল পদে কর্মরত। তবে টেট দুর্নীতি নিয়ে খবর করতে গেলেই সাংবাদিকদের উপর চড়াও হন অভিযুক্ত দেবব্রত রায়। সাংবাদিকের মাথা ফাটিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। চিত্র সাংবাদিককেও বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ।

আহত সাংবাদিকদের রায়গঞ্জ গভর্মেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সংবাদমাধ্যমের আক্রান্ত হওয়ার খবর পেয়ে হাসপাতালে পৌঁছন রায়গঞ্জ পুরসভার উপ প্রশাসক অরিন্দম সরকার। এই ঘটনার তীব্র নিন্দা করেন তিনি।

বলে রাখি, প্রাইমারি ক্ষেত্রে ১০ লক্ষ, আপার প্রাইমারির ক্ষেত্রে ১৫-১৮ লক্ষ টাকা দিয়ে অনেকেরই নিয়োগের অভিযোগ উঠেছে। এই নিয়ে তথ্যপ্রমাণও জমা পড়েছে। এরপরই ২৬৯ জনকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Related Articles

Back to top button