সব খবর সবার আগে।

ভোটের মাঝেই জোটে ঝামেলা! অধীরের বিরুদ্ধে বাক্য বিস্ফোরণ আব্বাসের

সপ্তম দফার নির্বাচন সম্মুখে! বাংলার বিধানসভা নির্বাচন‌ও প্রায় শেষের দিকে।‌ চলতি বছরে বাম, কংগ্রেস ও আইএসএফ মিলে মোর্চা গঠন করে।

কিন্তু শুরু থেকেই কংগ্রেস প্রদেশ অধ্যক্ষ অধীর রঞ্জন চৌধুরী ও আইএসএফ প্রধান আব্বাস সিদ্দিকী’র মধ্যে‌ ঝামেলা বেঁধেই রয়েছে। ‌

এদিন আব্বাস দাবি করেছেন বিজেপির সঙ্গে আঁতাত রেখে চলছেন অধীর। প্রসঙ্গত উল্লেখ্য কয়েকদিন আগে আব্বাসই দাবি করেছিলেন অধীর চৌধুরী ভোটের ফল প্রকাশের পরেই তৃণমূল কংগ্রেসকে সমর্থন জানাবেন।

আরও পড়ুন-টিকার রাজনীতি! ক্ষমতায় এলেই বাংলায় বিনামূল্যে মিলবে করোনা প্রতিষেধক, আশ্বাস বিজেপির

উল্লেখ্য, সপ্তম দফায় ভোট রয়েছে মালদহ এবং মুর্শিদাবাদে। এই দুই জেলায় প্রার্থী নিয়ে কংগ্রেসের সঙ্গে প্রবল বিরোধ শুরু থেকেই তৈরি হয়েছিল আইএসএফের। কংগ্রেসের গড় হিসেবে পরিচিত এই দুই জেলায় কিছুতেই আব্বাসদের আসন ছাড়তে রাজি হয়নি কংগ্রেস। তাই পাল্টা অধীরকে চ্যালেঞ্জ করেই এক প্রকার এই দুই জেলায় নিজেদের প্রার্থী দিয়েছে জোট শরিক আব্বাস সিদ্দিকির দল আইএসএফ। কিন্তু জোট ধর্ম বলে কোন‌ও জেলায় যদি কংগ্রেস প্রার্থী দেয় তাহবে বাম এবং আইএসএফ কেউই প্রার্থী দেবে না।

জোটের প্রথম থেকেই আব্বাসকে সংযুক্ত মোর্চায় শামিল করায় প্রবল আপত্তি জানিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চধুরী। এই নিয়ে বামেদের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। কিন্তু শুধুমাত্র সংখ্যালঘু ভোট ব্যাঙ্কের জন্যই আব্বাসকে জটে শামিল করতে মরিয়া হয়ে উঠেছিল বামেরা। সেই কারণেই আব্বাসকে সামিল করা জোটে।

অধীরকে আক্রমণ করার পাশাপাশি তৃণমূল কংগ্রেসকে নিশানা করেছেন আব্বাস সিদ্দিকি। তিনি অভিযোগ করেছেন বিজেপির সাহায্যেই তৈরি হয়েছে তৃণমূল কংগ্রেস।
You might also like
Comments
Loading...