West Bengal

‘সিএএ’র কথা বলে বিজেপি আসলে মানুষকে অপমান করছে’, মতুয়া গড়ে দাঁড়িয়ে গেরুয়া শিবিরকে বেলাগাম তোপ অভিষেকের

বিজ্ঞাপন

বিজেপি সিএএ-র (CAA) কথা বলে মতুয়াদের আসলে অপমান করছে। আজ, শনিবার রাণাঘাটে এক সভায় দাঁড়িয়ে নাগরিকত্ব ইস্যু নিয়ে গেরুয়া শিবিরকে (BJP) কড়া ভাষায় আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তাঁর কথায়, সিএএ-স নামে বিজেপি আসলে মানুষকে বিভ্রান্ত করছে। এটা করে ভুল বোঝানো হচ্ছে মানুষকে।

বিজ্ঞাপন

এদিন রানাঘাটের সভা থেকে অভিষেক বলেন, “তিন বছর অতিক্রান্ত হয়ে গেল। এখনও সংশোধিত নাগরিকত্ব আইনের রুল ফ্রেম হল না কেন? সিএএ একমাত্র ভারতীয় আইন, যেটা আইনসভার পাশ হওয়ার পরও কার্যকর হয়নি। এর আগে যত আইন পাশ হয়েছে, একমাস-দেড় মাসের মধ্যে তার রুল ফ্রেম হয়ে যায়। তাহলে সিএএ’র রুল ফ্রেম হতে এত সময় লাগছে কেন? তার কারণ মানুষকে বোকা বানানো। মানুষকে ভুল বোঝানো”।

বিজ্ঞাপন

তৃণমূল সাংসদের কথায়, নাগরিকত্বের প্রমাণ চেয়ে আসলে বিজেপি রাণাঘাট, বনগাঁর মানুষকে অপমান করছে। তাঁর কথায়, “আজ স্বাধীনতার ৭৫ বছরে আপনি রয়েছেন, বাড়িতে ঢুকতে গিয়ে যদি কেউ আপনার কাছে আইডি কার্ড চায়, তাহলে ভাল লাগবে? আমি মনে করি সিএএ’র কথা বলে রানাঘাট এবং বনগাঁর মানুষকে অপমান করছে ভারতীয় জনতা পার্টি। আপনি এতদিন যে এলাকায় আছেন, সেখানে আপনাকে প্রমাণ করতে হবে আপনি নাগরিক? আপনার বাবা-ঠাকুরদা যারা ৭০ বছর ধরে এখানে রয়েছে, তাঁদের বলছে কাগজ দেখাতে? এটা অপমানজনক নয়? অসমে সিএএ করে ১২ লক্ষ বাঙালিকে বাদ দিয়েছে। তাঁদের ঠাঁই এখন ডিটেনশন ক্যাম্পে। অসমের মানুষের সঙ্গে প্রতারণা করেছে। এবার আপনাদের সঙ্গে প্রতারণা করবে”।

বিজ্ঞাপন

এরপর ভোটারদের আশ্বস্ত করে অভিষেক বলেন, “আপনারা যদি অবৈধ হন, ভারতবর্ষের প্রধানমন্ত্রী অবৈধ, ভারতবর্ষের স্বরাষ্ট্রমন্ত্রী অবৈধ, রেলমন্ত্রী অবৈধ, ভারত সরকার অবৈধ”।

বিজ্ঞাপন

রানাঘাট, কৃষ্ণনগর এবং বনগাঁ এলাকার অনেক মানুষকেই পাসপোর্ট তৈরি বা পুলিশি শনাক্তকরণের ক্ষেত্রে বেশ সমস্যায় পড়তে হয়েছে কিছুদিন আগে। এদিন সেই সমস্যার কথা স্বীকার করে নিয়ে অভিষেক এদিন বলেন, “মানুষকে ভোগান্তির শিকার হতে হয়েছে। আমি আপনাদের কাছে ৩ মাস সময় চাইব। আমাদের রাজ্য সরকার জরুরি ভিত্তিতে এই সমস্যা মেটাবে”।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading