রাজ্য

ইডি-র দফতরে আর হাজিরা দেবেন না, চিঠি দিলেন অভিষেক, ফের তলব করা হতে পারে সাংসদকে

গত সোমবারই দিল্লি গিয়ে ইডি-র সদর দফতরে হাজিরা দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর তাঁকে হাজিরা দিতে বলে ফের নোটিশ পাঠায় ইডি। সেই হাজিরা দেওয়ার দিন ছিল আজ। কিন্তু তিনি পাল্টা চিঠি দিয়ে জানিয়ে দেন যে তিনি হাজিরা দিতে পারবেন না।

গত মাসেই জানা যায় যে কয়লা কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে নোটিশ পাঠিয়ে দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। সেই অনুযায়ী ৬ই সেপ্টেম্বর গত সোমবার দিল্লিতে ইডি-র সদর দফতরে হাজিরা দেন অভিষেক। সেখানে ইডি-র গোয়েন্দারা তাঁকে প্রায় ৯ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন। ইডি-র দফতর থেকে বেরোনোর সময় অভিষেক বলেন যে তাঁর বিরুদ্ধে গোয়েন্দাদের কাছে কোনও প্রমাণ নেই।

শুধু অভিষেকই নন, ইডি-র তরফে তলব করা হয়েছিল অভিষেকের স্ত্রী রুজিরা নারুলাকেও। তবে করোনা পরিস্থিতির কারণ দেখিয়ে তিনি হাজিরা দেন নি। তিনি পাল্টা চিঠি দিয়ে আর্জি জানিয়েছিলেন যাতে তাঁকে কলকাতায় এসে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে অভিষেক হাজিরা দিতে দিল্লি গিয়েছিলেন।

আরও পড়ুন- জমি না লিখে দিলে মায়ের মরদেহ দাহ করতে দেওয়া হবে না, কথা না শোনায় বিজেপি কর্মীকে বেধড়ক মার তৃণমূলের

ইডি সূত্রের খবর অনুযায়ী, সেদিন অভিষেকের বয়ান নথিভুক্ত করা হয়েছিল। তবে গোয়েন্দাদের মতে, কয়লা কাণ্ডে তাঁকে ফের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এই কারণে ফের তলব করা হয় অভিষেককে। কিন্তু তিনি হাজিরা দিতে রাজী নন।

তবে ইডি সূত্রের খবর, এদিন অভিষেক হাজিরা না দিলেও তাঁকে ফের তলব করা হবে। ইডি সূত্রে জানা যাচ্ছে, রাজ্যে কয়লা কাণ্ডের জেরে একাধিকবার নানান সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ করে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম উঠে এসেছে। এই কারণে গোয়েন্দারা তাঁকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করতে চান।

Related Articles

Back to top button