West Bengal

WB Election 2021: ‘তৃণমূলকে কোনওভাবেই সমর্থন নয়, সাহায্য দরকার হলে ওরা ‘পুরনো বন্ধু’ বিজেপির কাছে যাক’, সাফ জবাব অধীরের

বিজ্ঞাপন

চলছে বিধানসভা নির্বাচন। আগামীকাল রয়েছে রাজ্যে চতুর্থ দফার ভোট। এরই মধ্যে তৃণমূলকে সমর্থন ক্ররা বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। শুক্রবার উত্তর দিনাজপুরে ভোট প্রচারে গিয়ে তিনি সাফ জানালেন যে কোনও অবস্থাতেই কংগ্রেস নেতারা দলবদল করবেন না।

বিজ্ঞাপন

আজ, শুক্রবার উত্তর দিনাজপুরের ইসলামপুরে কংগ্রেস প্রার্থী সাদিকুল ইসলামের সমর্থনে ভোট প্রচার করেন অধীরবাবু। এরপর মুখোমুখি হন সাংবাদিকদের। এই সময় এক সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন যে ভোটের পর সংযুক্ত মোর্চা কী কোনওভাবে তৃণমূলকে সমর্থন করতে পারে? অধীরের জবাব, “সংযুক্ত মোর্চা কেন তৃণমূলকে সমর্থন করতে যাবে? সংযুক্ত মোর্চা সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার বানাবে। তৃণমূলের সাহায্য দরকার হলে পুরনো বন্ধু বিজেপির কাছে যাবে। বিজেপির সঙ্গে ওদের ভালো সম্পর্ক”।

বিজ্ঞাপন

 আরও পড়ুন- ‘জনগণের টাকা মেরেছে, দেখতে লম্বা, ফর্সা, কী করে বুঝব গদ্দারি করবে’ রাজীবকে চাঁচাছোলা আক্রমণ মমতার

বিজ্ঞাপন

এদিকে, গত বুধবার কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অধীরবাবু বলেন, “রাজনীতি সম্ভাবনার খেলা। ভোটের পর বিজেপিকে রুখতে মমতা বন্দ্যোপাধ্যায় সংযুক্ত মোর্চাকে সমর্থন করতে পারেন। না সংযুক্ত মোর্চাকে আমন্ত্রণ জানাতে পারেন”। কংগ্রেস সভাপতির এই মন্তব্যেই শুরু হয় জল্পনা। প্রশ্ন ওঠে, তবে কী ভোটের পর বিজেপিকে আটকানোর জন্য বাম-কংগ্রেসের হাত ধরতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়?

বিজ্ঞাপন

আরও পড়ুন- মিঠুনের সঙ্গে বরানগরে ভোট প্রচারে পার্ণো, সিঁথি থেকে ডানলপে উচ্ছ্বসিত মানুষের জনজোয়ার 

আবার, গত বৃহস্পতিবার, কলকাতা প্রেস ক্লাবেরই অন্য একটি সাংবাদিক বৈঠকে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রও এই বিষয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেন। তাঁর কথায়, বামেরা তৃণমূলকে কোনও অবস্থাতেই সমর্থন করবে না। কারণ, তৃণমূল বারবার স্পষ্ট করেছে যে তাদের লড়াই বিজেপির বিরুদ্ধে, আরএসএসের বিরুদ্ধে নয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading