সব খবর সবার আগে।

টানা লকডাউনের পর রাজ্যে খুলছে মেডিকেল কলেজ, কবে থেকে শুরু ক্লাস? জেনে নিন দিনক্ষণ

অবশেষে রাজ্যে খুলতে চলেছে মেডিকেল কলেজ। দীর্ঘ আট মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর এবার শুরু হতে চলেছে মেডিক্যাল কলেজের পঠন পাঠন। ন্যাশনাল মেডিকেল কমিশনের নির্দেশ অনুযায়ী ডিসেম্বরের ১ তারিখ থেকে রাজ্যের সমস্ত মেডিকেল কলেজ খুলে যাচ্ছে।

শুক্রবার রাজ্যের স্বাস্থ্যশিক্ষা অধিকর্তার উদ্দেশ্যে নির্দেশিকা জারি করে রাজ্য স্বাস্থ্য দপ্তরের সচিব জানিয়েছেন যে আগামী পয়লা ডিসেম্বর থেকে রাজ্যের সমস্ত মেডিকেল কলেজ খুলে যাবে। যথাযথ করোনা সুরক্ষা বিধি মেনে ক্লাস হবে ফলে পড়ুয়াদের উদ্যোগের কোনো কারণ নেই।

বিগত এক মাস ধরে কলেজ বন্ধ থাকায় হবু চিকিৎসকরা যথেষ্ট চিন্তায় পড়ে গিয়েছিলেন। আজকের ঘোষণায় তারা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। কলকাতা মেডিকেল কলেজ, এসএসকেএম হাসপাতাল, আর জি কর, কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ সহ বিভিন্ন কলেজের ডাক্তারি পড়ুয়ারা এই নির্দেশকে সাদরে স্বাগত জানিয়েছেন। কলেজের অধ্যক্ষরাও বলছেন যে যথাযথ সুরক্ষা বিধি মেনেই ক্লাস করতে হবে। মাস্ক ছাড়া কোন পড়ুয়াকেই ক্লাসে ঢুকতে দেওয়া হবে না।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...