রাজ্য

লাফিয়ে বাড়ছে সংক্রমণ! দু’দিনে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার, উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা-সহ ৯টি জেলা

ফের বাড়ছে করোনার থাবা। পরপর দু’দিনে রাজ্যে দৈনিক সংক্রমণের সংখ্যা প্রায় তিন হাজার। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুও ঘটল। শুক্রবারের পর আজ, শনিবার সংক্রমণের নিরিখে কলকাতাকে টপকে গেল উত্তর ২৪ পরগনা। নয়টি জেলাতে সংক্রমণের সংখ্যা ১০০-এর উপর। দু’টি জেলাতে সংক্রমণের সংখ্যা ছাড়াল ৭০০।

রাজ্য স্বাস্থ্য দফরের পরিসংখ্যান অনুসারে, আজ, শনিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৬৮। শুক্রবারের তুলনায় এই সংখ্যাটা কিছুটা বেশি। গতকাল, শুক্রবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৯৫০। দৈনিক সংক্রমনের দিক থেকে রাজ্যগুলির মধ্যে সবথেকে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেই জেলায় একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৭৪৩।

গত বৃহস্পতি ও শুক্রবার করোনার দৈনিক সংক্রমনের দিক থেকে সমস্ত রাজ্যগুলির মধ্যে শীর্ষে ছিল উত্তর ২৪ পরগনা। এরপরই রয়েছে কলকাতা। এই জেলায় এক দিনে ৭৪২ জনের শরীরে মিলেছে করোনাভাইরাসের উপস্থিতি। তৃতীয় স্থানে রয়েছে হুগলি। সে জেলায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১৪৩।

সমস্ত জেলার মধ্যে সংক্রমনের নিরিখে একেবারে শেষে রয়েছে মুর্শিদাবাদ। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১২। ঊর্ধ্বমুখী এই করোনার গ্রাফ চিকিৎসকমহলে স্বাভাবিকভাবেই বেশ চিন্তা বাড়িয়েছে। তবে কালিম্পংয়ে নতুন করে করোনা আক্রান্তের কোনও খবর মেলেনি।

এদিকে, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের জেরে রাজ্যে মৃত্যু হয়েছে ৩ জনের।এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন মোট ২১ হাজার ২৩৯ জন।

Related Articles

Back to top button