রাজ্য

বিজেপিতে ১২ তৃণমূল বিধায়ক যোগ আজকেই? আসল খবর কী?

কে কে বিজেপিতে যোগ দেবেন, এই নিয়ে একটা চাপানউতোর বেশকিছু দিন ধরেই চলছে রাজ্য রাজনীতির অন্দরে। সকলের নজরেই এখন আজকের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মেদিনীপুরের সভা। প্রকাশ্যে স্বীকার না করলেও আজকের এই সভায় যার উপস্থিতি নিশ্চিত, তিনি হলেন শুভেন্দু অধিকারী। কিন্তু এর চেয়েও যে ভয় এখন তৃণমূলের অন্দরে বাসা বেঁধেছে, তা হল শুভেন্দুর সঙ্গে আর কোন কোন নেতা বা বিধায়ক ঘাস্ফুল ছেড়ে পদ্মফুলে যাবেন।

গত কয়েকমাস ধরেই দলের সঙ্গে দূরত্ব বাড়িয়েছেন শুভেন্দু, করেছনে দলহীন কর্মসূচী। গতমাসেই মন্ত্রিত্ব পদ থেকেও ইস্তফা দিয়েছেন। দু’দিন আগেই ছেড়েছেন বিধায়কের পদও। তাঁরই সঙ্গে তৃণমূলকে নিয়ে দলের অন্দরেই বাজতে থাকে বেসুরো সুর। শুভেন্দু বিধায়ক পদে ইস্তফা দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই দল ছাড়েন ব্যারাকপুরের বিধায়ক শীলভদ্র দত্ত ও বাঁকুড়ার তৃণমূল জেলা সভাপতি শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। দল ছেড়েছেন দীপ্তাংশু চৌধুরীও।

বিধানসভা নির্বাচনের আগে একের পর এক হেভিওয়েট নেতা বিধায়কের দলত্যাগ ক্রমশ উজ্জীবিত করছে বিজেপি নেতাদেরই। শুভেন্দু যে বিজেপিতে যোগ দিচ্ছেন, তা নিজের মুখে স্বীকার না করলেও, কেন্দ্র থেকে তাঁকে জেড ক্যাটেগরির নিরাপত্তা প্রদান তাঁর বিজেপিতে যোগ দেওাকে আরও প্রশস্ত করে।

শাসকদল স্বীকার না করলেও, শুভেন্দু দল ছাড়লে যে তৃণমূলের বড় ক্ষতি, তা আন্দাজ না করার কিছু নেই। সূত্রের খবর, শুভেন্দুর সঙ্গে প্রায় ১২জন বিধায়ক বিজেপিতে যেতে পারেন।

জানা গিয়েছে, পশ্চিম বর্ধমানের প্রয়াত এক তৃণমূল নেতা মানিক উপাধ্যায়ের খাসতালুকের এক তৃণমূল বিধায়ক এদিন অমিত শাহের সভায় উপস্থিত থাকতে পারেন। থাকার সম্ভাবনা হাওড়ার এক তৃণমূল বিধায়কের। পশ্চিম মেদিনীপুরে মুকুল-ঘনিষ্ঠ এক তৃণমূল বিধায়কও রয়েছেন এই তালিকায়। দক্ষিণ ২৪ পরগণার এক বিধায়কের উপস্থিত থাকার কথাও রয়েছে। তাঁকে গতবছরই দিল্লিতে বিজেপির সদর দফতরে দেখা গিয়েছিল। কিন্তু সেই সময় তিনি বিজেপিতে যোগ দেননি। এবার শুভেন্দুর সঙ্গে তিনি গেরুয়া শিবিরে যাবেন বলেই জানা যাচ্ছে।

কয়েকদিন গাএই পূর্ব বর্ধমানের এক তৃণমূল সাংসদের বাড়িতে যেতে দেখা হায় শুভেন্দুকে। জানা গিয়েছে, তিনিও বিজেপির দিকেই যাবেন। এছাড়াও, পদ্ম শিবিরে নাম লেখাতে পারেন পুরুলিয়ার এক কংগ্রেস বিধায়ক ও পূর্ব মেদিনীপুরের এক বাম বিধায়কও।

সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, কয়েকদিন আগেই বিধানসভায় এক বাম বিধায়ককে শুভেন্দু জানিয়েছিলেন যে ১৯শে ডিসেম্বর বিজেপিতে যোগ দিচ্ছেন। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ১০ জন বিধায়ক নিয়ে গেরুয়া শিবিরে যাচ্ছেন শুভেন্দু। এখন সকলের নজর শুধুই আজ অমিত শাহের সভার দিকেই।

Related Articles

Back to top button