রাজ্য

Amit Shah in Bengal: নামখানার সভায় ‘মাস্টারস্ট্রোক’ শাহ্’র! ক্ষমতায় এলে রাজ্যে সপ্তম বেতন কমিশন, সরকারী চাকরিতে মহিলাদের ৩৩% সংরক্ষণ

প্রত্যেক মাসেই নানান কেন্দ্রীয় নেতা রাজ্যের আসছেন সভা করতে। লক্ষ্য একুশের বিধানসভা নির্বাচন। এ মাসেই এই নিয়ে দু’বার রাজ্য সফরে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন গঙ্গাসাগরে কপিল মুনি আশ্রমে পুজো দিয়ে নামখানায় সভা করেন শাহ। এদিন সেখান থেকেই বিজেপির পরিবর্তন রথযাত্রার সূচনা করেন তিনি। রথযাত্রার আগেই সভা থেকে এক বড় প্রতিশ্রুতি দিলেন শাহ।

এদিন নামখানার সভামঞ্চ থেকে শাহ ঘোষণা করেন যে বাংলায় বিজেপি ক্ষমতায় এলে রাজ্যে সরকারী চাকরিজীবীদের জন্য সপ্তম বেতন কমিশন কার্যকর হবে। শাহ্‌’র এই ঘোষণা যে ‘মাস্টারস্ট্রোক’, এ নিয়ে কোনও দ্বিমত নেই রাজনৈতিক মহলে।

আরও পড়ুন- Amit Shah in Bengal: ‘সব তীর্থ একবার, গঙ্গাসাগর বারবার’, সাগরের জল মাথায় ছুঁইয়ে কপিল মুনির আশ্রমে পুজো শাহ্’র

শাহ্‌’র দাবী, রাজ্য সরকারের উপর অসন্তুষ্ট হয়ে রয়েছেন সরকারী কর্মচারীরা। বকেয়া ডিএ মেটানো, বেতন বৃদ্ধির মতো একাধিক ইস্যুতে সরকারের উপর বেজায় চটে রয়েছেন সরকারী চাকুরিজীবীদের একাংশ। এই কারণেই নির্বাচনের আগেই এই ইস্যুকে হাতিয়ার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী। রাজ্যে সপ্তম বেতন কমিশন চালু করার প্রতিশ্রুতি দিলেন তিনি।

আরও পড়ুন- WB Election 2021: বালিগঞ্জের ভারত সেবাশ্রমে আরতি অমিত শাহ্’র, উঠল ‘মাননীয় অমিত শাহজি কী জয়’ ধ্বনি

শুধু সপ্তম বেতন কমিশনই নয়, সরকারী চাকরিতে মহিলাদের জন্য ৩৩ শতাংশ আসন সংরক্ষণ করা হবে বলেও ঘোষণা করেন অমিত শাহ। এদিন দক্ষিণ ২৪ পরগণার নামখানার সভায় মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। শুধু সরকারী চাকুরীজীবী নয়, এদিনের সভায় মৎস্যজীবীদের জন্যও বড় ঘোষণা করলেন শাহ।

Related Articles

Back to top button