West Bengal

WB Election 2021: বিজেপি ক্ষমতায় এলে কে হবেন রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী? জানিয়ে দিলেন অমিত শাহ

বিজ্ঞাপন

সামনেই বিধানসভা নির্বাচন। আর মাত্র হাটে কয়েকটা দিন। এরপরই ফয়সলা হয়ে যাবে, বাংলার মানুষ কী চায়? তারা ফের আগের সরকারকেই গদিতে দেখতে চায় নাকি জনগণ এবার পরিবর্তনেরও পরিবর্তন চায়। শাসকদল প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে নিজের ক্ষমতা রক্ষার জন্য। অন্যদিকে, গেরুয়া শিবিরও কোমর বেঁধে লড়াইয়ের ময়দানে নেমেছে বাংলায় আধিপত্য বিস্তারের জন্য।

বিজ্ঞাপন

তবে যে প্রশ্নটা এই নির্বাচনের আগে বারবার উঠে আসছে, তা হল রাজ্যে বিজেপি যদি ক্ষমতায় আসে, তাহলে বিজেপির তরফ থেকে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে কাকে নির্বাচন করা হবে? এরই মধ্যে একটি নাম কানাঘুষো বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে। এবার এর জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেই।

বিজ্ঞাপন

আরও পড়ুন- বদলার রাজনীতি মমতার! অমিত শাহ্’র সভায় কালো পতাকা, নেপথ্যে কী মুখ্যমন্ত্রী?

বিজ্ঞাপন

একটি বেসরকারি চ্যানেলের অনুষ্ঠানে শাহ বলে দিলেন যে বাংলার মুখ্যমন্ত্রী হবে বাংলারই কোনও এক ভূমিপুত্র। তিনি এ প্রশ্নও রাখেন যে এই ক্ষেত্রে বাংলা ও বাঙালিত্বের সীমানা আরও সম্প্রসারিত করে কেন ভাবা হবে না? তাঁর কথায়, সুভাষচন্দ্র বসু কংগ্রেসের সর্বভারতীয় নেতা হয়েছিলেন, রবীন্দ্রনাথের ‘জনগণমন’ দেশজুড়ে গাওয়া হয়। তখন তো আঞ্চলিকতার প্রসঙ্গ বিবেচনা করা হয় না। তাহলে এক্ষেত্রেই এমন কেন হয়?

বিজ্ঞাপন

তবে এরপর তিনি স্পষ্ট করে দেন যে বাংলায় বিজেপি ক্ষমতায় এলে বাংলাতেই জন্ম ও বাংলাতেই পড়াশোনা করেছেন, এমন একজনই বাংলার মুখ্যমন্ত্রী হবেন।

আরও পড়ুন- সুখবর! কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের ৪ শতাংশ মহার্ঘ ভাতা বাড়তে পারে, জল্পনা তুঙ্গে

বিজ্ঞাপন

বিজেপিকে বিরোধীরা বারবার বহিরাগত তকমা দিয়েছে। এমনকি, এ রাজ্যেও নানান কেন্দ্রীয় নেতাদের ‘বহিরাগত’ বলে দেগেছেন মমতা ও তাঁর সঙ্গীরা। সেই প্রশ্নেরই মোক্ষম জবাব দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। জানিয়ে দিলেন যে বাংলার মুখ্যমন্ত্রীর পদে অধিষ্ঠিত হতে চলেছেন বাংলারই কোনও এক ভূমিপুত্র।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading