রাজ্য

ঘোর বিপদে অনুব্রত-কন্যা! সিবিআইয়ের নজরে এবার সুকন্যা, বোলপুরে তাঁর নামে একাধিক জমি, জমি কেনার টাকার উৎস কী? শুরু তদন্ত

এবার সিবিআইয়ের নজরে অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) মেয়ে সুকন্যাও (Sukanya Mandal)। সিবিআই সূত্রে খবর, বোলপুরে (Bolpur) সুকন্যার নামের ৬টি জমি রয়েছে। এর মধ্যে চারটি জমি রয়েছে বোলপুর ব্লকের বল্লভপুর মৌজায় ও বাকি দুটি বোলপুরের মকরমপুর মৌজায়। এই জমি কেনার টাকার উৎস আদতে কী? তা নিয়ে তদন্ত শুরু করে সিবিআই (CBI)।

জানা গিয়েছে, অনুব্রত মণ্ডলের মেয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টেও নজর দিচ্ছে সিবিআই। বাবার সঙ্গে তাঁর ক’টা জয়েন্ট অ্যাকাউন্ট রয়েছে, গরু পাচারের টাকাও ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা হত কী না, সেই সমস্ত কিছু খতিয়ে দেখতে চায় সিবিআই। এমনকি, অনুব্রতর কর্মচারী-দেহরক্ষী সহ প্রায় ১২ থেকে ১৫ জনের উপর নজর রেখেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সূত্রের খবর অনুযায়ী, চিনার পার্কেও অনুব্রতর বেশ কয়েকজন পরিচিত রয়েছে। তাঁদের উপরেও নজর রয়েছে সিবিআই গোয়েন্দাদের। অনুব্রতর ঘনিষ্ঠদের নামে সম্পত্তির খোঁজ মিলেছে। গরুপাচার মামলায় ইতিমধ্যেই সিবিআইয়ের ৮০ পাতার সাপ্লিমেন্টারি চার্জশিট তৈরি করেছে। এর মধ্যে  ৪৫টি সম্পত্তির উল্লেখ রয়েছে বলে খবর।

জানা গিয়েছে, এই সম্পত্তিগুলির মধ্যে বেশ কিছু রয়েছে অনুব্রত মণ্ডলের নামে। আবার কিছু রয়েছে অনুব্রত ও তাঁর দেহরক্ষী সায়গল হোসেনের নামেও। বেশ কিছু সম্পত্তি অনুব্রতর পরিবারের নামেও রয়েছে বলে খবর। এই সমস্ত নামগুলির একটি তালিকা তৈরি করছে সিবিআই তদন্তকারীরা।

প্রসঙ্গত, আজ, মঙ্গলবার ফের স্বাস্থ্য পরীক্ষার জন্য নিজাম প্যালেস থেকে কমান্ড হাসপাতালে  নিয়ে যাওয়া হয়েছে অনুব্রত মণ্ডলকে। নানান অসুস্থতা রয়েছে তৃণমূল নেতার। এর মধ্যে কয়েকটি ক্রনিক। আসানসোলের বিশেষ সিবিআই আদালত নির্দেশ দিয়েছে যে ৪৮ ঘণ্টা অন্তর অন্তর অনুব্রতর স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। এই কারণে মেডিক্যাল বোর্ডও তৈরি করা হয়েছে।

Related Articles

Back to top button