রাজ্য

অবশেষে নিজাম প্যালেস! গরু পাচারকাণ্ডে সকাল সকাল সিবিআই দফতরে হাজিরা দিলেন অনুব্রত মণ্ডল

আজ সকাল সাড়ে ১০টা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছনোর কথা ছিল তাঁর। তবে সময়ের পূর্বেই সকাল ৯টা ৫০ মিনিট নাগাদই তাঁর গাড়ি পৌঁছে যায় নিজাম প্যালেসের সামনে। এদিন চিনার পার্কের ফ্ল্যাট থেকে বেরোনোর সময়ও তাঁর সিবিআই দফতরে পৌঁছনো নিয়ে অনেকেই সন্দিহান ছিলেন বটে। তবে তা নির্ধারিত সময়ের আগেই নিজাম প্যালেসে হাজিরা দিলেন বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

বলে রাখি, শুধুমাত্র গরু পাচারকাণ্ডই নয়, ভোট পরবর্তী হিংসার মামলা নিয়েও অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই অনুযায়ী তাঁকে নোটিশও পাঠানো হয়। এই দুটি মামলা মিলিয়ে এর আগে অনুব্রতকে অন্তত ন’বার তলব করেছে সিবিআই। কিন্তু তিনি একবারও হাজিরা দেন নি।

গত ৬ই এপ্রিল গরু পাচারকাণ্ডে তৃণমূল নেতাকে তলব করে সিবিআই। সেই সময় ৬ই এপ্রিলের আগের দিন তিনি বীরভূম থেকে কলকাতা আসেন। ৬ই এপ্রিল তাঁর গাড়িও বেরোয় চিনার পার্কের ফ্ল্যাট থেকে। কিন্তু নিজাম প্যালেসে না গিয়ে সেই গাড়ি যায় সোজা এসএসকেএম-এ। নানান পরীক্ষা-নিরীক্ষার পর উডবার্ন ওয়ার্ডে ভর্তি হন ‘কেষ্ট’।

সেই সময় অনুব্রতর আইনজীবীর তরফে সিবিআইকে জানানো হয় যে শারীরিক অসুস্থতার জন্য তিনি হাজিরা দিতে পারবেন না। এরপর টানা ১৭ দিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শোনা যায়, তাঁর হৃদযন্ত্রে ব্লকেজ ধরা পড়েছে। অণ্ডকোষেও সংক্রমণ ছিল তাঁর।

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরদিনই ফের সিবিআই তলব করে অনুব্রতকে। কিন্তু সেই সময় তিনি চিঠি দিয়ে জানান যে ২১ মে-র পর যাতে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। চিকিৎসকের পরামর্শ মতো তিনি সেই সময় বিছানা ছেড়ে উঠছিলেন না। তবে ২১ মে-র আগেই আজ, বৃহস্পতিবার নিজেই সিবিআই দফতরে হাজিরা দিতে গেলেন অনুব্রত।

Related Articles

Back to top button