রাজ্য

ভয়ংকর দুর্ঘটনা! স্টেশনে ঢোকার সময়ই লাইনচ্যুত হয়ে গেল বর্ধমান-হাওড়া লোকাল, ব্যাহত ট্রেন পরিষেবা

বর্ধমান স্টেশনে ঢোকার সময়ই লাইনচ্যুত হয়ে গেল বর্ধমান-হাওড়া লোকাল। আজ, সোমবার সকাল ১০টা ০৫ মিনিটে একটি বর্ধমান লোকাল কারশেড থেকে প্ল্যাটফর্মের দিকে যাচ্ছিল। সেই সময় ট্রেনের একটি কামরা লাইনচ্যুত হয়ে পাশের লাইনের উপর পড়ে যায়। সেই সময় ট্রেনে বা ওই কামরায় কোনও যাত্রী ছিল না বলে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

এই দুর্ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছন রেল কর্মী ও আধিকারিকরা। লাইনচ্যুত হয়ে যাওয়া কামরাটি সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। তবে সপ্তাহের প্রথম দিন কর্মব্যস্ততার মধ্যে এমন একটি দুর্ঘটনা আর এর জেরে বর্ধমান-হাওড়া মেইন শাখায় কিছুক্ষণের জন্য ট্রেন চলাচল বন্ধ থাকায়। নিত্যযাত্রীদের কিছুটা নাজেহাল অবস্থা হয়। কী কারণে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে রেলের তরফে।

রেলসূত্রে খবর, কারশেড থেকে বর্ধমান স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে কর্ডলাইনে একটি লোকাল ট্রেন ঢোকার কথা ছিল। সেই ট্রেনটি স্টেশনে যাওয়ার মুখে লাইনচ্যুত হয়ে যায়। এর জেরে বেশ কিছুক্ষণ রেল পরিষেবা ব্যাহত হয়।

এরপর ইঞ্জিনের সাহায্যে বাকি কামরাগুলি সরিয়ে নিয়ে যাওয়া হয়। তবে যা ট্রেনে যাত্রী থাকলে বড়সড় বিপদ হতে পারত বলে মনে করছেন আধিকারিকরা। কীভাবে, কেনই বা এমন দুর্ঘটনা ঘটল, তা জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

সপ্তাহের প্রথমদিনেই এমন রেল দুর্ঘটনার জেরে বর্ধমান-হাওড়া মেইন শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়। ফলে বেশ ভোগান্তি হয় নিত্যযাত্রীদের। এক যাত্রীর কথায়, “সপ্তাহের প্রথমদিন এই ঘটনা ঘটার ফলে খুব দেরি হয়ে যাচ্ছে অফিসে যেতে। আজ একটু আগে অফিসে যাওয়ার কথা ছিল। কিন্তু পারলাম না। কী আর করা যাবে। তবে বড় কোনও দুর্ঘটনা যে ঘটেনি সেটাই অনেক বড় বিষয়”। এমন একটি ঘটনার জেরে রেলের রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Related Articles

Back to top button