রাজ্য

এলাকায় জারি করেছেন লকডাউন, এদিকে পিকনিকে মজলেন বিডিও, জোর বিতর্ক এলাকায়

করোনার সংক্রমণ ক্রমেই বাড়ছে ধীরে ধীরে। এর জেরে নানান এলাকায় সপ্তাহে দু’দিন ধরে লকডাউন জারি করা হয়েছে। সেই অনুযায়ী, শনিবার লকডাউন ছিল মগরাহাট-১ ব্লকের উস্থিতেও।

কিন্তু অভিযোগ, এলাকায় লকডাউনের জেরে সবকিছু বন্ধ থাকলেও কাছের একটি বাগানবাড়িতে প্রায় শতাধিক মানুষের সঙ্গে চড়ুইভাতিতে মজলেন খোদ বিডিও। স্থানীয় এলাকাবাসীদের একাংশের তরফে এই অভিযোগ করা হয়।

স্থানীয় সূত্রের খবর অনুযায়ী, গত ১৮ই জানুয়ারি বিডিও অফিস থেকে একটি নির্দেশিকা দেওয়া হয়। এই নির্দেশিকায় বলা হয়, শনিবার ও রবিবার উস্থি-সহ মগরাহাটের ৮টি এলাকায় লকডাউন থাকবে।

প্রশাসনের তরফে এই নির্দেশ পাওয়ার জেরে এই দু’দিন সমস্ত দোকানপাট বন্ধ ছিল। এই দু’দিনের জন্য উৎসব, অনুষ্ঠান, মেলাও বাতিল করা হয়। কিন্তু উস্থি বিডিও অফিস থেকে ঢিল ছোঁড়া দূরত্বে শনিবার একটি বাগানবাড়িতেই বসল চড়ুইভাতির আয়োজন।

এলাকাবাসীর অভিযোগ, এই বাগানবাড়িতে দুপুরের দিকেই হাজির হন মগরাহাট-১ নম্বর ব্লকের বিডিও ফতেমা কাওসার। স্থানীয়দের দাবী, বিডিও অফিসের নানা কর্মী ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে আয়োজন করা হয়েছিল এই পিকনিকের। প্রায় একশো জনের বেশি মানুষ উপস্থিত ছিলেন এই পিকনিকে।

এই খবর ছড়িয়ে পড়তেই  বেশ শোরগোল পড়ে যায় এলাকায়। বিজেপি নেতা সুফল ঘাঁটু এই বিষয়ে বলেন, “বিডিও নিজেই লকডাউন জারি করছেন, আবার নিজেই নিয়ম ভাঙছেন! এটা কোন আইন, শুধু সাধারণ মানুষকে মানতে হবে। যদি বিডিও কিংবা পঞ্চায়েত সমিতির কর্তারা ভুল করেন, তাঁদেরও শাস্তি দরকার আইন মেনে। এটাই হওয়া উচিত”।

এই ঘটনায় ফতেমার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি এখনও পর্যন্ত।

Related Articles

Back to top button