রাজ্য

খাদের ধারে দাঁড়িয়ে রয়েছে বাংলা, অমিত শাহ’কে কড়া নালিশ রাজ্যপালের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে এবার বাংলার নামে কড়া নালিশ ঠুকলেন রাজ্যপাল জাগদীপ ধনখড়। তিনি যে কী কী অভিযোগ জানাতে পারেন তা মোটামুটি জানা ছিল। সেইমতো ঘূর্ণিঝড় আমফান দুর্নীতি থেকে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি অমিত শাহের কাছে অভিযোগ জানালেন রাজ্যপাল।

আজ নয়াদিল্লিতে গিয়েছিলেন রাজ্যপাল। ‌ সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন তিনি। পরে সন্ধ্যাবেলায় রাজভবনের তরফ একটি আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয় এবং সেখানে জানানো হয় রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে কেন্দ্রকে অভিযোগ জানিয়েছেন রাজ্যপাল। এছাড়াও রাজ্য যে করোনাভাইরাস সংকট রুখতে ব্যর্থ সে ব্যাপারেও বিশদে অভিযোগ জানিয়েছেন ধনখড়। একইসঙ্গে ঘূর্ণিঝড়ের ত্রাণ নিয়ে তৃণমূলের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে সেই বিষয়ও অমিত শাহের কানে তোলেন রাজ্যপাল।

এরপর রাজ্যপাল নিজে একটি টুইট করে সেখানে তিনি লেখেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে এক ঘণ্টার বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের সংশ্লিষ্ট বিষয়গুলি যেমন করোনাভাইরাসে মৃত্যু এবং পজিটিভ কেসের উদ্বেগজনক বৃদ্ধি, আইনশৃঙ্খলার অভাব এবং রাজনৈতিক বিরোধীদের টার্গেট করা, আমফান ত্রাণবণ্টনে সীমাহীন দুর্নীতি নিয়ে আলোচনা করেছি।”

তবে রাজ্যপাল ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর মধ্যে এই বৈঠক নিয়ে এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রী বা রাজ্য সরকারের তরফে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি। যদিও এই বৈঠক নিয়ে যে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর মধ্যে আবার সংঘাত বাঁধতে চলেছে সেই নিয়ে কোন সন্দেহ নেই রাজনৈতিক বিশেষজ্ঞদের। এমনিতেই সারাক্ষণই বিভিন্ন বিষয় নিয়ে রাজ্যপালের সঙ্গে খিটিমিটি বেঁধেই থাকে রাজ্য সরকারের। এই বৈঠকের পরে যে রাজভবন ও নবান্নের দূরত্ব আরও বাড়বে সে কথা বলাই বাহুল্য।

Related Articles

Back to top button