West Bengal

আষাঢ়ে আর নাভিশ্বাস ওঠা গরম নয় বরং আগামী দুইদিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস

বিজ্ঞাপন

কিছুদিনের অস্বস্তিকর গরম কাটিয়ে রবিবার দুপুর থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় শুরু হয়েছে দফায় দফায় বৃষ্টি। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুসারে আগামী দুই দিনও বিভিন্ন জেলায় মাঝারি মানের বৃষ্টিপাত জারি থাকবে।

বিজ্ঞাপন

এই রাজ্যে প্রকৃতির কি বিচিত্ররূপ! একদিকে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টিপাতের চলতে যখন জেলায় জেলায় বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে, তখন দক্ষিণবঙ্গে খাঁ খাঁ করছে রোদ্দুর। আষাঢ় এর মাঝেও বাঙালি গরমের দাবদাহে নাভিঃশ্বাস তুলছে। কিন্তু এর পর গত শনিবার বিকেল থেকে আবহাওয়ার পরিবর্তন হতে শুরু করে দক্ষিণবঙ্গে। কিন্তু আকাশে মেঘের আনাগোনা দেখা গেলেও বৃষ্টির পরিস্থিতি তখনও তৈরি হয়নি।

বিজ্ঞাপন

তবে রবিবার থেকে সেই পরিস্থিতিও তৈরি হয়েছে। গতকাল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাত শুরু হয়েছে। তবে খুব ভারী বর্ষণ না হলেও দফায় দফায় বৃষ্টি জারি রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। পাশাপাশি সক্রিয় রয়েছে মৌসুমি বায়ুও। এই দু’য়ের মিলিত প্রয়াসের জেরেই বৃষ্টির মুখ দেখছে দক্ষিণের জেলাগুলি।

বিজ্ঞাপন

রবিবারের পরে আজ অর্থাৎ সোমবারও সকাল থেকে দফায় দফায় বৃষ্টি হয়ে চলেছে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে, আগামী দুই দিনও এমনই বৃষ্টি চলতে থাকবে দক্ষিণবঙ্গে।

বিজ্ঞাপন

এ দিন সকালের দিকে মাঝেমাঝেই ঝেঁপে বৃষ্টি এলেও দুপুরের পরের থেকে সেরকম বৃষ্টি আর দেখা যায়নি। আবহাওয়া দফতর জানিয়েছে, সন্ধ্যা ও রাতে বৃষ্টির জের বাড়তে পারে কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading