সব খবর সবার আগে।

BREAKING: বাংলায় এল করোনার ভ্যাকসিন, দূর হঠবে মারণ ভাইরাস!

বর্তমানে আমাদের সব থেকে বড় মাথাব্যথার কারণ হলো করোনাভাইরাস। প্রায় এক বছর হয়ে গেল বিশ্ব ভুগছে করোনা জ্বরে। তবে এবার হয়তো মানুষ মুক্তি পেতে চলেছে এই ভাইরাসের হাত থেকে। বিভিন্ন ভ্যাকসিনের ট্রায়ালের সাফল্যের খবর পরপর মিলতে শুরু করেছে। সেরকমই একটি ভ্যাকসিন হলো ভারত বায়োটেক এর তৈরি ‘কোভ্যাকসিন’।

এবার বাংলায় এসে পৌঁছালো এই ভ্যাকসিন। আগামী মাস থেকেই শুরু হবে ট্রায়াল। পুনের নাইসেডে ইতিমধ্যেই এই ভ্যাকসিন চলে গিয়েছে পরীক্ষার জন্য। হায়দ্রাবাদ থেকে হাজারটি ডোজ আনা হয়েছে ট্রায়াল’এ পরীক্ষার জন্য এবং জানা গিয়েছে যে দেশের ২৬ টি জায়গায় এই ট্রায়াল হতে চলেছে। এখন -৪° সেলসিয়াস তাপমাত্রায় ডোজ গুলিকে সংরক্ষণ করে রাখা হয়েছে।

সম্ভবত, প্রথম ডোজটি প্রয়োগ করা হতে পারে কলকাতা পুরসভার পুর প্রশাসক ফিরহাদ হাকিমের উপর।

আরও জানা গিয়েছে যে আগামী ডিসেম্বর মাস থেকে পরবর্তী বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত ট্রায়াল চলবে। এর পরই তা ভারতবাসীর কাছে পৌঁছে দেওয়া হবে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...