রাজ্য

‘মিডিয়ার সামনে পাবলিসিটি পাওয়ার জন্য এসব করে মদন’, শুভেন্দু-দিলীপের উদ্দেশে তর্পণ করায় মদন মিত্রের উপর চটলেন খোদ বিধানসভার স্পিকার

গতকাল, রবিবার ছিল মহালয়া (Mahalaya)। কিন্তু এই মহালয়াতেও এবারে লাগল রাজনৈতিক রঙ। এদিন বাবুঘাটে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) উদ্দেশে তর্পণ করেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। তাঁর এহেন আচরণের সমালোচনা করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে। এবার মদনের উপর চটলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ও (Biman Banerjee)।

এই বিষয়ে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “এগুলো ভালো দৃষ্টান্ত স্থাপন করে না। আসলে মিডিয়ার সামনে পাবলিসিটি পাওয়ার জন্য এসব করা হচ্ছে। এসব না করলেও মদন মিত্র মদন মিত্রই থাকবেন। যাঁরা বিধায়ক তাঁরা নিজের ক্ষেত্রে কাজ করবেন”।

এখানেই শেষ নয়, এরপর সাংবাদিকদের উদ্দেশ্য করে স্পিকার আরও বলেন, “এই পাবলিসিটি দিয়েছেন আপনারা। আমি আর কী বলব?”

মদন মিত্রের এই কাজকে সমর্থন করেন নি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষও। এইন বিষয়ে তিনি বলেন, “আমি হলে এ কাজ করতাম না। এটা মদনদার ব্যাপার। আমি নিশ্চিত সবাইকে আক্রমণ করতাম। কিন্তু এসব করতাম না। মদনদা নিজস্ব অভিধান মেনে কাজ করেন। সেটার কপিরাইট তার নিজের”।

প্রসঙ্গত, মহালয়ার দিন সকালে পিতৃপুরুষের উদ্দেশে উত্তরসূরিরা তর্পণ করেন। গতকাল, মহালয়ার দিন বাবুঘাটে তর্পণ করতে গিয়েছিলেন কামারহাটির বিধায়ক। এদিন তাঁর পরনে ছিল তসরের ধুতি-উড়নি। চোখে সানগ্লাস। এদিন নিজের মেজাজেই তর্পণ সারলেন মদন মিত্র।

গঙ্গার পাশেই রাখা ছিল শুভেন্দু অধিকারী ও দিলীপ ঘোষের ছবি। তাদের দু’জনের ছবিতে মালা পরানো। নিয়ম মেনে বিজেপির উদ্দেশে তর্পণ সারেন মদন। বিজেপির বিদায় কামনা করে এই কাজ করেন তিনি। তাঁর এই কাজের জন্য বিজেপির তরফে তীব্র কটাক্ষও করা হয়েছে মদন মিত্রকে।

Related Articles

Back to top button