সব খবর সবার আগে।

WB Election 2021: আমার সঙ্গে বিতর্কে বসুন, ত্রিপুরার উন্নয়নের কাছে ১০ মিনিটও টিকতে পারবেন না, মমতাকে চ্যালেঞ্জ বিপ্লবের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন অনেক সভাতে গিয়েই ত্রিপুরার প্রসঙ্গ টেনে আনেন। সেখানে যে বিজেপি সরকার ক্ষতি ছাড়া আর কিছুই করেনি, তা বারবার বাংলার মানুষকে স্মরণ করিয়ে দেন তিনি। এবার সেই ত্রিপুরারই মুখ্যমন্ত্রী বিপ্লব দেব চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মমতাকে।

সপ্তাহ কয়েক আগে ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার বর্ধমানে সিপিএমের জনসভায় দাঁড়িয়ে বিজেপিকে আক্রমণ শানিয়ে বলেন যে বিজেপি নাকি গত তিন বছরে ত্রিপুরার সর্বনাশ করেছে। সেই প্রসঙ্গ টেনেই মমতা বন্দ্যোপাধ্যায় নানান জনসভায় বলেন যে “শুনেছেন তো মানিক সরকার কী বলেছেন? বিজেপি এসে ত্রিপুরার হাল বেহাল করে দিয়েছে”।

আরও পড়ুন- নানান দাবী নিয়ে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ পার্শ্বশিক্ষকদের, বিক্ষোভকারীদের আটক পুলিশের

তবে ত্রিপুরা প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত ৭ই জানুয়ারি হলদিয়ার সভাতে বলেন যে “ত্রিপুরায় আমাদের সরকার কী অনবদ্য কাজ করছে। সমস্ত সরকারী প্রকল্প বাস্তবায়নে তাদের কী দুর্দান্ত পারফরম্যান্স”। এবার সেই একই কথা শোনা গেল খোদ  ত্রিপুরার বর্তমান মুখ্যমন্ত্রীর মুখে। মঙ্গলবার বাংলার মাটিতে দাঁড়িয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব মমতাকে চ্যালেঞ্জ জানিয়ে বলেন “আমি দিদিকে স্বাগত জানাচ্ছি। আমার সঙ্গে বিতর্কে আসুন। ইন্টারনেট ব্যবহারকারীর শতাংশ থেকে সরকারী কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন, তাদের জন্য অন্যান্য পরিকল্পনা গ্রহণ হোক বা সরকারী প্রকল্পের বাস্তবায়ন- কোনও কিছুতেই দিদি ত্রিপুরার উন্নয়নের সামনে মিনিটও টিকতে পারবেন না”।

এদিন সভায় তিনি আরও বলেন যে ২০১৮ সালে ত্রিপুরার মানুষের মধ্যে তিনি যে পরিবর্তনের আকাঙ্ক্ষা দেখেছিলেন, এদিন বাংলায় এসেও তিনি মানুষের মধ্যে সেই আকাঙ্ক্ষাই দেখছেন। এরপর সিপিএম ও তৃণমূলকে শানিয়ে তিনি বলেন, “দেশ-দুনিয়াকে দিশা দেখানো রবীন্দ্রনাথ ঠাকুর, স্বামী বিবেকানন্দ, নেতাজি সুভাষচন্দ্র বসুর মহান বাংলা আজ কেন পিছিয়ে? এর জবাব দিতে হবে কমিউনিস্ট পার্টি ও তৃণমূলকে”। এরপর বিজেপির ডঙ্কা বাজিয়ে তাঁর দাবী, “ভারতীয় জনতা পার্টির সমস্ত কর্মীদের এখন প্রাণপাত পরিশ্রম করতে হবে। তৃণমূলের কর্মীর বাড়িতেও পরিবর্তনের কথা পৌঁছে দিতে হবে। সবাই তৃণমূল ছাড়ার জন্য প্রস্তুত”।

আরও পড়ুন- ‘টলিউড বাঁচাও’ অভিযান বিজেপির! বিশ্বাস ভ্রাতৃদ্বয়ের থেকে বিনোদন জগতকে বাঁচাতে তারকা মিছিল তিলোত্তমায়

বিপ্লব দেবের এই কথা নিয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় প্রতিক্রিয়া দিয়ে বলেন “বিপ্লব দেব একটা ফালতু লোক। উনি এক সময় সেখানের এক সাংসদের পিএ ছিলেন, এখনও মুখ্যমন্ত্রী হয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের এতটা খারাপ সময় আসেনি যে ওঁর সঙ্গে  বিতর্কে যাবেন”।

You might also like
Comments
Loading...