রাজ্য

WB Election 2021: নানা কেন্দ্রে বিক্ষোভের জের, প্রার্থী বদল করতে পারে বিজেপি

গত রবিবার নির্বাচনের তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকা ঘোষণা করে বিজেপি। কিন্তু এরপর থেকেই নানান কেন্দ্রে প্রার্থী নিয়ে শুরু হয় বিক্ষোভ। এমনকি, গতকাল, সোমবার হেস্টিংসে বিজেপির সদর দফতরে বিভিন্ন এলাকার মানুষ ব্যাপক বিক্ষোভ দেখান।

বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা নিয়ে বেশ ক্ষোভ ছড়িয়েছে চারিদিকে। হুগলির চুঁচুড়াতে লকেট চট্টোপাধ্যায়কে প্রার্থী করায় দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন সুবীর নাগ। সিঙ্গুরে মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে প্রার্থী করার জন্যও দেখা দেয় বিক্ষোভ। বেহালা পূর্বতে শোভন চট্টোপাধ্যায়কে প্রার্থী না করায় বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা বলেছেন তিনি ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এদিকে, বাবুল সুপ্রিয় সাংসদ হওয়া সত্ত্বেও কেন তাঁকে টালিগঞ্জ থেকে প্রার্থী করা হল, এ নিয়েও অসন্তোষ ছড়িয়েছে।

আরও পড়ুন- বঙ্গ বিজেপি নেতাদের জরুরী তলব শাহ্’র, বদল সফরসূচিতে, কলকাতায় বৈঠক আজ

এই অশান্তির কারণে শোনা যাচ্ছে, কিছু কেন্দ্রে প্রার্থী বদল করতে পারে বিজেপি। এই কারণে গতকাল রাতে বৈঠকও করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শাহ গত রবিবারই কলকাতায় আসেন। কলকাতা বিমানবন্দর থেকে সোজা চলে যান খড়গপুর। সেখানে খড়গপুরের প্রার্থী হিরণ চট্টোপাধ্যায় ও দিলীপ ঘোষকে সঙ্গে নিয়ে রোড শো করেন। এরপর গতকাল পুরুলিয়ায় সভা করেন তিনি। এরপর কলকাতায় ফিরে অসমে যান তিনি। গুয়াহাটির টাউন হলে একটি সভা ছিল তাঁর।

আরও পড়ুন- নোটায় বেশি ভোট পড়লে বাতিল হতে পারে নির্বাচন, কমিশনকে নোটিশ পাঠিয়ে অবস্থান জানতে চায় সুপ্রিম কোর্ট 

কিন্তু বাংলায় এই অশান্তির জেরে গুয়াহাটি থেকে দিল্লি না ফিরে ফের কলকাতায় এলেন স্বরাষ্ট্রমন্ত্রী। কলকাতায় ফিরে নিউটাউনের হোটেলে দিলীপ ঘোষ, মুকুল রায়-সহ বঙ্গ বিজেপির  প্রথম সারির নেতৃত্বদের সঙ্গে গভীর রাতেই বৈঠকে বসেন তিনি। সেই বৈঠক চলে আজ মঙ্গলবার ভোররাত পর্যন্ত। এই বৈঠকের পরই মনে করা হচ্ছে, কিছু জায়গায় প্রার্থীদের মধ্যে বদল আনতে পারে গেরুয়া শিবির।

Related Articles

Back to top button