West Bengal

২৯৪-তে ২৯৪! বাংলায় প্রতি আসন পিছু একজন করে নেতা পাঠিয়ে ভোটের প্রচার বিজেপির

বিজ্ঞাপন

সম্প্রতিই, দু’দিনের বাংলা সফর সেরে ফিরেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী জানুয়ারি মাসে ফের রাজ্য সফরে আসবেন তিনি, একথা স্পষ্ট। আগেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন যে বিধানসভা নির্বাচনের আগে পর্যন্ত প্রত্যেক মাসে দু’বার করে কেন্দ্রীয় নেতারা আসবেন বাংলায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও বাংলা সফরের জল্পনা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

বিজ্ঞাপন

এরমধ্যেই, বিজেপির সূত্র থেকে জানা গিয়েছে যে, আগামী নির্বাচনী প্রচারের জন্য বাংলার প্রতি আসন পিছু একজন করে নেতা পাঠাবে বিজেপি। রাজ্যে মোট ২৯৪টি বিধানসভা আসন। এই ২৯৪টি আসনে ২৯৪ জন নেতাকে ভোটের আগে রাজ্যে পাঠানো হতে পারে বলে খবর মিলেছে।

বিজ্ঞাপন

জানা গিয়েছে, প্রায় সব রাজ্যেই বিজেপি এই নীতি নিচ্ছে। এবার বিজেপির লক্ষ্যে রয়েছে বাংলা। বাংলাকে পাখির চোখ করে পশ্চিমবঙ্গে পদ্ম ফোটানোর তোড়জোড় অনেক আগে থেকেই শুরু করে দিয়েছে গেরুয়া শিবির।

বিজ্ঞাপন

বাংলা সফরে এসে অমিত শাহ বলে গিয়েছেন, আগামী নির্বাচনে ২০০-এর বেশি আসন নিয়ে বিজেপি ক্ষমতায় আসবে। সেই লক্ষ্যপূরণের চেষ্টায় বেশ পরিপাটি করে কোমর বেঁধে মাঠে নামতে প্রস্তুত গেরুয়া দল। বিজেপি সূত্রে জানা গিয়েছে যে, বিভিন্ন রাজ্যে বিজেপির যে সাংসদ ও বিধায়করা রয়েছেন, তাঁদেরই বাংলায় পাঠানো হবে। তবে কাদের এই প্রচারে বাংলায় পাঠানো হবে, সে বিষয়ে স্পষ্টভাবে এখনও কিছুই জানা যায়নি।

বিজ্ঞাপন

আবার, বিজেপির অন্য একটি সূত্র বলছে, কাউকেই নাকি বাংলায় পাঠানো হবে না। এই বিষয়ে তারা দুটি কারণ দেখিয়েছেন। প্রথমত, এই নীতি অনুসরণ করে সবক্ষেত্রে সাফল্য মেলেনি। বিশেষত, দিল্লিতে এই নীতি একেবারেই মুখ থুবড়ে পড়েছে। আর দ্বিতীয়ত, রাজ্যে কোনও বিজেপি কেন্দ্রীয় নেতা এলেই তৃণমূল তাঁকে ‘বহিরাগত’-এর তকমা এঁটে তীব্র আক্রমণ করছে। তাই এই অবস্থায় ফের এতজন বিজেপি নেতাদের বাংলায় পাঠিয়ে নতুন করে তৃণমূলকে বিতর্ক বাড়ানোর সুযোগ দিতে মোটেই রাজী নয় পদ্ম শিবির। তাই ২৯৪ জন বিজেপি নেতাদের আদৌ বাংলায় পাঠানো হচ্ছে কী না, এ নিয়ে তৈরি হয়েছে জল্পনা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading